হলুদের স্ক্রাব মেছতা দূর করে!

রূপচর্চা/বিউটি-টিপস 22nd Jan 17 at 10:29am 783
Googleplus Pint
হলুদের স্ক্রাব মেছতা দূর করে!

ীকালচে দাগ দূর করে ত্বক উজ্জ্বল করতে, ব্রণের সমস্যা সমাধানে এবং মেছতা দূর করতে হলুদের স্ক্রাব বেশ উপকারী। এ ছাড়া ত্বক নরম ও মসৃণ করতেও এই উপাদান খুবই কার্যকর।


• হলুদের সঙ্গে কোন কোন উপাদান মিশিয়ে স্ক্রাব তৈরি করবেন এবং ব্যবহার করবেন, সে সম্বন্ধে নিচে পরামর্শ দেওয়া হয়েছে। একনজরে চোখ বুলিয়ে নিন....


যা যা লাগবে

হলুদ, মিল্ক ক্রিম, বেসন ও গোলাপের পাপড়ি। হলুদে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্টস ও প্রদাহবিরোধী উপাদান রয়েছে, যা ত্বকের ব্রণ ও মেছতা দূর করতে কার্যকর। এ ছাড়া এই উপাদান ত্বকের রোদে পোড়া কালচে দাগ দূর করে ত্বক উজ্জ্বল করতে সাহায্য করে। বেসন ত্বকের মরা কোষ দূর করে এবং ত্বক পরিষ্কার করে সতেজ করে। অন্যদিকে মিল্ক ক্রিমের ল্যাকটিক এসিড ত্বকের আর্দ্রতা ধরে রাখে এবং ত্বক নরম ও মসৃণ করে। এ ছাড়া এটি স্ক্রাবিংয়ের পর ত্বক শুষ্ক হতে দেয় না। আর গোলাপের পাপড়ি ত্বকে অ্যারোমার কাজ করে।


যেভাবে ব্যবহার করবেন

প্রথমে একটি বাটিতে এক চা চামচ বেসন, সামান্য হলুদের গুঁড়া বা কাঁচা হলুদ বাটা ও আধা চা চামচ মিল্ক ক্রিম ভালো করে মিশিয়ে নিন। এখন এর মধ্যে কয়েকটি গোলাপের পাপড়ি কুচি দিয়ে মেশান। এবার এই প্যাক মুখে লাগিয়ে পাঁচ মিনিট হালকাভাবে ম্যাসাজ করুন। এভাবে ১০ মিনিট রেখে দিন। এরপর পানি দিয়ে ধুয়ে ফেলুন।

Googleplus Pint
Like - Dislike Votes 11 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)