ত্বকের দাগ দূর করার ৭ টি সহজ পদ্ধতি

রূপচর্চা/বিউটি-টিপস 21st Jan 17 at 2:38pm 1,521
Googleplus Pint
ত্বকের দাগ দূর করার ৭ টি সহজ পদ্ধতি

মধু:

ব্রণর কারণে হওয়া দাগ সারাতে মধুর কোনও বিকল্প নেই। মুখে গোলাকার ভাবে ধীরে ধীরে মধু লাগিয়ে ১৫ মিনিট রেখে দিন। তারপর মুখটা ভালো করে ধুয়ে ফেলুন। রোজ এমনটা করলে দেখবেন দাগ কমে যাচ্ছে।


অলিভ অয়েল:

ভিটামিন-ই সমৃদ্ধ হওয়ায় দাগের চিকিৎসায় অন্য়তম জনপ্রিয় উপাদান হল এটি। অলিভ অয়েল শুধু দাগ কমায় না, সেই সঙ্গে ত্বককে নরম করতেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে।


লেবু:

এই ফলটিতে ব্লিচিং প্রপাটি থাকায় এটি দাগ কমাতে সাহায্য় করে। তবে লেবু, ত্বককে খুব শুষ্ক করে দেয়। তাই এটি মুখে লাগানোর পর মনে করে ময়েসচারাইজার লাগাবেন।


নারকেল তেল:

ভিটামিন- ই এবং অ্যান্টিঅক্সিডেন্ট প্রপাটি থাকায় এই তেলটি মুখে লাগালে দাগ কমে যায়। এমনকি পুরানো দাগ কমাতেও এটি দারুন কাজে আসে। প্রসঙ্গত, এই তেলে লরিক, কেপরেলিক এবং কেপরিক অ্যাসিড থাকায় এটি যে কোনও ক্ষত তাড়াতাড়ি সারিয়ে ফেলতে সাহায্য় করে।


লাল চন্দন:

চিকেন পক্সের কারণে হওয়া দাগ সারাতে এটির কোনও বিকল্প নেই। এছাড়াও ব্রণের দাগ কমাতেও লাল চন্দন দারুন কাজে দেয়। সেই কারণেই তো চন্দন মহিলাদের এত প্রিয়। মধুর সঙ্গে লাল চন্দন মিশিয়ে মুখে লাগান। তাহলেই দেখবেন ত্বক কেমন উজ্জ্বল হয়ে উঠছে।


আলু:

চোখের তলায় কালি পড়েছে। চিন্তা নেই! পরিমাণ মতো আলু পিষে নিয়ে সেটা মুখে লাগান। ফল পাবেন হাতে নাতে। তবে রোজ এটি মুখে লাগাত হবে কিন্তু!


টমাটো:

টমাটোর মধ্য়ে রয়েছে ব্লিচিং এজেন্ট, তাই এটি থেতো করে মুখে লাগালে দেখবেন দাগ কেমন কমতে শুরু করেছে। এটি মুখে লাগিয়ে ২০ মনিট রেখে দিন। তারপর ধুয়ে ফেলুন।


তথ্যসূত্রঃ বোল্ডস্কাই

Googleplus Pint
Like - Dislike Votes 12 - Rating 6 of 10

পাঠকের মন্তব্য (0)