ঘুমানোর আগে ত্বকের যত্ন নিবেন যেভাবে

রূপচর্চা/বিউটি-টিপস 20th Jan 17 at 10:53pm 941
Googleplus Pint
ঘুমানোর আগে ত্বকের যত্ন নিবেন যেভাবে

সারাদিনের কাজের চাপে রাতে আর ত্বকের যত্ন নেওয়া হয় না। ব্যস্ত জীবনে এমনই হাল অনেকের। কিন্তু সামান্য ভুলচুক রূপের জন্য ক্ষতিকর প্রমাণিত হতে পারে।


রাতে ঘুমাতে যাওয়ার আগে মুখ পরিষ্কার না করলে বা ভুলভাবে শোয়ার কারণে ত্বকের ক্ষতি হতে পারে। তাই রূপচর্চায় ভুলচুক এড়িয়ে চলতে এবং সৌন্দর্য ধরে রাখতে জেনে নিন বিউটি টিপস...


১. রাতে ঘুমাতে যাওয়ার আগে ত্বকের দরকার ময়েশ্চারাইজার। রেটিনলযুক্ত ময়েশ্চারাইজার বেছে নিন, তা কোশের পুনর্গঠনে ও ত্বকের সজীবতা ফিরিয়ে আনতে সাহায্য করে।


২. এই ভুল প্রায় অনেকেই করে থাকেন। খোলা চুলে ঘুমিয়ে পড়েন। রাতে ঘুমাতে যাওয়ার আগে চুল ভালো করে বেঁধে রাখা খুব জরুরি। তাতে চুল পড়া, চুলের ডগা ফাটার মতো নানা সমস্যা এড়িয়ে চলতে পারবেন।


৩. সুন্দর কোমল ঠোঁট পেতে রাতে ঘুমাতে যাওয়ার আগে ঠোঁটের যত্ন দরকার। ঠোঁটে লিপবাম লাগিয়ে রাখলে রাতের মধ্যে ঠোঁটের শুষ্কভাব দূর হয়। কোমলতা ফিরে আসে।


৪. কখনই ভেজা চুলে ঘুমানো উচিত না। তাতে চুলের ক্ষতি হয়। চুলে ওঠে বেশি।


৫. ত্বকে লোশন বা ক্রিম লাগান। তাতে ত্বকের সজীবতা ও সু-স্বাস্থ্য বজায় থাকবে।


৬. বিছানা সবসময় পরিষ্কার করে তারপর শোয়া উচিত। সেইসঙ্গে বালিশ পরিষ্কার পরিছন্ন থাকা দরকার। কারণ ত্বক অনেকটাই বালিশের উপর থাকে। ফলত বালিশ নোংরা হলে ত্বকের ক্ষতি হতে পারে।


৭. ভুলভাবে শুলে অনেকসময় শরীরের নানা অংশে ব্যথা ও যন্ত্রণা দেখা দেয়। এমনকী তার কারণে ত্বকের ক্ষতিও হতে পারে। কারণ ভুলভাবে শুলে রিঙ্কেলস অর্থাৎ বলিরেখা দেখা দেয় তাড়াতাড়ি।


৮. রাতে যতটা সম্ভব হালকা ছোটোখাটো পোশাক পরে ঘুমানই ভালো। নয়তো অতিরিক্ত উষ্ণতা ত্বকের নানা সমস্যার কারণ হতে পারে। হাওয়া চলাচল না করতে পারলে চর্মরোগসহ ত্বকের উপর ক্ষতিকর সমস্যা দেখা দেয়।

Googleplus Pint
Like - Dislike Votes 10 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)