ফুজিফিল্মের ৫০ মেগাপিক্সেলের ক্যামেরা

গ্যাজেট রিভিউ 19th Jan 17 at 1:44pm 654
Googleplus Pint
ফুজিফিল্মের ৫০ মেগাপিক্সেলের ক্যামেরা
জাপানের বহুজাতিক প্রযুক্তি পণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান ফুজিফিল্ম নতুন ক্যামেরা বাজারে ছেড়েছে। এটি মিররলেস ক্যামেরা। মডেল জিএফক্স ৫০ এস।এই ক্যামেরার বিশেষত্ব হচ্ছে এতে ব্যবহৃত হয়েছে ৫০.৪ মেগাপিক্সেলের ক্যামেরা সেন্সর।

ফুজিফিল্মের নতুন এই ক্যামেরাটি মিডিয়াম ফরম্যাটের সেন্সর ব্যবহার করা হয়েছে। এই ক্যামেরা ফেব্রুয়ারি মাস থেকে বাজারে পাওয়া যাবে। ক্যামেরাটির শুধু বডির দাম ৬৫০০ ডলার।

ক্যামেরাটিতে ৫.০৪ মেগাপিক্সেলের সিমস সেন্সর ব্যবহৃত হয়েছে। এতে আছে একটি এক্স প্রসেসর প্রো। এত ১১৭ পয়েন্ট অটোফোকাস সিস্টেম রয়েছে।

ক্যামেরাটিতে রয়েছে হাই রেজুলেশনের ইলেট্রোনিক ভিউফাইন্ডার। এতে আরও রয়েছে ৩.৩ ইঞ্চির এলসিডি টাচস্ক্রিন ডিসপ্লে। যদিও এই ক্যামেরাটি দিয়ে ফোর কে মানের ভিডিও করা যাবে না।

ক্যামেরাটিতে ১০৮০ পিক্সেল পাওয়া যাবে। এতে প্রতি সেকেন্ডে ২৪. ২৫ এবং ৩০ টি ফ্রেম ধারণ করা যাবে। এই ক্যামেরা দিয়ে আল্ট্রা এইচডি মানের ছবি পাওয়া যাবে।

ক্যামেরাটির সঙ্গে কোনো লেন্স প্যাকেজ হিসেবে দেয়া হচ্ছে না। আলাদা ভাবে লেন্স কিনে সংযু্ক্ত করতে হবে। ফুজিফিল্ম ক্যামেরাটির বডির জন্য কয়েকটি লেন্স কিট উৎপাদন করেছে। এগুলো জিএফ সিরিজের লেন্স। এগুলো হলো, জিএফ ৬৩মিলিমিটার এফ/২.৮, জিএফ ৩২-৫৪ মিলিমিটার এফ/৪ এবং জিএফ১২০ মিলিমিটার এফ/৩। লেন্সগুলোর মূল্য যথাক্রমে ১৫০০. ২৩০০ এবং ৩০০০ ডলার।
Googleplus Pint
Like - Dislike Votes 37 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)