'প্রাক্তন' কী এখনও আপনার প্রেমে? বুঝবেন এই লক্ষণেই

লাইফ স্টাইল 18th Jan 17 at 5:52pm 883
Googleplus Pint
'প্রাক্তন' কী এখনও আপনার প্রেমে? বুঝবেন এই লক্ষণেই

প্রেম ঘুচেছে বহুদিন। তবুও এখনও যেন 'প্রাক্তন'-এর খবর শুনলেই হৃদপিণ্ডটা মৃদু কেঁপে ওঠে। চোখ বুঝলেই ভিড় করে আসে স্মৃতিগুলো। সুখ-দুঃখ, হাতে হাত ট্রামলাইন ধরে হেঁটে যাওয়া, সিনেমা দেখার নাম করে আরও একটু কাছাকাছি হওয়ার চেষ্টা, প্রথম বসন্তের প্রথম উষ্ণ চুম্বন, কিংবা কোনও এক বৃষ্টির রাতে 'একটু ভুল হয়ে যাওয়া', সবই যেন সেকেন্ডের মধ্যেই ফ্ল্যাশব্যাক।


সে নেই অথচ, আরও বেশি করে আছে! এরই মধ্যে যদি ম্যাসেঞ্জারে হঠাৎ একটা টেক্সট কিংবা মোবাইলের স্ক্রিনে রিং হতে হতে ভেসে আসা চেনা নম্বরটা ধেয়ে বেড়ায়, ফোন ধরতেই ওপার থেকে আসছে সেই চেনা গলা... কিছু কথা!


ফোন রাখতেই কী মনে হচ্ছে প্রেমটা এখনও জীবিত? কোনও সিদ্ধান্তে উপনীত হওয়ার আগে 'প্রাক্তন'-এ ফিরে যাওয়া কিংবা 'প্রাক্তন'-এর ফিরে আসার চেষ্টা, দুই বুঝে নিন এই লক্ষণগুলোতে-


কোনও কারণ ছাড়াই ঘন ঘন ফোন, বুঝবেন প্রেমটা এখনও টিম টিম করে জ্বলছে। কখনও সখনও এক আধটা ফোন কিংবা টেক্সটকে 'প্রেম' ভেবে নিলে হয়ত একটু ভুল হবে। আর কখনও যদি দেখেন 'প্রাক্তন' যেকোনও উপায়ে টাচে থাকতে চাইছে, তাহলে অবশ্যই বুঝবেন প্রাক্তন কিন্তু বর্তমান হওয়ার চেষ্টায় ভীষনভাবেই রয়েছে।


'একটা সেলফি হবে?' সেলফি দুনিয়ায় 'প্রাক্তন'-এর থেকে এই টেক্সট আদতে আপনাকে দেখতে চাওয়ার বাহানা। তবে এটা কালেভদ্রে একবার চাইলে সেটা প্রেম ভাবার কোনও কারণ নেই। ঘনঘন হলেই বিষয়টা কিন্তু ভাবার মতই।


প্রেম নিয়ে জিজ্ঞাসা। ঘুরিয়ে ফিরিয়ে একই প্রশ্ন, 'প্রেম কেমন চলছে' এই প্রশ্নে আসলে জিজ্ঞাসা এটাই থাকে প্রেম করেছেন কিনা। সম্পর্কের বর্তমান অবস্থান জানতেই বার বার প্রেমময় কিংবা প্রেমহীন জীবন নিয়েই জানতে ইচ্ছুক হন 'প্রাক্তন'রা। তবে সবার ক্ষেত্রেই যে এমনটা হবে সেটাও নয়।


সময় আছে দেখা করার? এই দেখা করার ইচ্ছে প্রকাশের মধ্যেই কিন্তু লুকিয়ে থাকে সুপ্ত অবস্থায় থাকা প্রাক্তন প্রেম। -জিনিউজ

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 21 - Rating 8 of 10

পাঠকের মন্তব্য (0)