ত্বকে আখের রস লাগালে কী হয়?

রূপচর্চা/বিউটি-টিপস 17th Jan 17 at 12:11pm 294
Googleplus Pint
ত্বকে আখের রস লাগালে কী হয়?
আখের রসে আলফা-হাইড্রোক্সি এসিড রয়েছে, যা ত্বকের শুষ্কতা দূর করে ত্বককে নরম ও মসৃণ করে। আর নিয়মিত ব্যবহারে কালচে দাগ দূর হয়ে ত্বক উজ্জ্বল হয়। অন্য কোনো উপাদানের সঙ্গে আখের রস মিশিয়ে প্যাক তৈরি করবেন এবং কীভাবে ব্যবহার করবেন, সে সম্বন্ধে পরামর্শ দেওয়া হয়েছে বোল্ডস্কাই ওয়েবসাইটের জীবনধারা বিভাগে। একনজরে চোখ বুলিয়ে নিন।

আখের রস ও মধুর প্যাক
শুষ্ক ত্বকের জন্য এই প্যাক খুবই উপকারী। এটি ত্বকের শুষ্কতা দূর করে ত্বক নরম ও মসৃণ করতে সাহায্য করে। তাই যাঁদের শুষ্ক ত্বক, তাঁরা সপ্তাহের একদিন আখের রসের সঙ্গে মধু মিশিয়ে মুখে লাগান। ১৫ মিনিট পর ধুয়ে ফেলুন।

পেঁপে ও আখের রস
কয়েক টুকরো পেঁপের সঙ্গে আখের রস মিশিয়ে প্যাক তৈরি করুন। এই প্যাক পুরো মুখে লাগিয়ে ২০ মিনিট পর মুখ ধুয়ে ফেলুন। ত্বকের কালচে দাগ দূর করে উজ্জ্বল করতে প্যাকটি বেশ কার্যকর।

লেবুর রস, আখের রস ও নারকেলের দুধ
এই প্যাক ত্বকের মেছতা দূর করতে সাহায্য করে। তবে এর সঙ্গে আপেলের রস ও আঙুরের রস মিশিয়ে নিতে হবে। প্যাকটি মুখে লাগিয়ে ১৫ মিনিট পর ধুয়ে ফেলুন।

মুলতানি মাটি ও আখের রস
এই প্যাক তৈলাক্ত ত্বকের অতিরিক্ত তেলতেলে ভাব দূর করে সহজেই। মুলতানি মাটির সঙ্গে আখের রস মিশিয়ে ঘন প্যাক তৈরি করুন। এই প্যাক মুখে লাগিয়ে শুকানো পর্যন্ত অপেক্ষা করুন। এর পর পানি দিয়ে ধুয়ে ফেলুন।

আখের রস ও কফি
এই প্যাক ত্বকে প্রাকৃতিক স্ক্রাবারের কাজ করে। কফির গুঁড়ার সঙ্গে আখের রস মিশিয়ে মুখে কিছুক্ষণ ম্যাসাজ করুন। এরপর পানি দিয়ে ধুয়ে ফেলুন। এটি ত্বকের মরা কোষ দূর করে ত্বককে মসৃণ করতে সাহায্য করে।
Googleplus Pint
Like - Dislike Votes 13 - Rating 7 of 10

পাঠকের মন্তব্য (0)