নতুন বছরে কেমন হবে যৌনতা?

লাইফ স্টাইল 7th Jan 17 at 5:51pm 1,074
Googleplus Pint
নতুন বছরে কেমন হবে যৌনতা?

গত বছর যাদের যৌনজীবনটা বিপর্যস্ত ছিল, তাদের জন্য নতুন বছরে কিছু পরামর্শ দিতে চান বিশেষজ্ঞরা। জীবনের অতি গুরুত্বপূর্ণ এই অংশটিকে উপভোগ্য করতে বেশি কিছু করার প্রয়োজন পড়ে না।


সামান্যতেই অসামান্য তৃপ্তিকর হয়ে উঠবে দুজনের অন্তরঙ্গতা। কি কি করতে হবে, সংক্ষেপে বুঝিয়ে দিয়েছেন বিশেষজ্ঞরা।


১. যৌনতা নিয়ে কথা বলুন: কোনো মানুষই অন্যের মনে কি রয়েছে তা বুঝতে পারে না। কাজেই যৌন সংশ্লিষ্ট বিষয়ে আপনি বা সঙ্গী-সঙ্গিনী কি চাইছেন, তা কেউ জানেন না। কিন্তু বিষয়গুলো জানতে ও বুঝতে হবে। কে কিভাবে বিষয়টিকে উপভোগ্য করতে চান তা না জানা পর্যন্ত যৌনতা তৃপ্তিকর হয়ে উঠবে না। দুজনই একে গুরুত্বের সঙ্গে নিন এবং আলোচনা করুন।


২. আরো বেশি ডেটিং: আগে হয়তো এখানে-সেখানে ডেটিং দিতে যেতেন। ধীরে ধীরে তা কমে এসেছে। আবারো পুরনো জীবনে ফিরে যান। বেশি বেশি ডেটিং করুন। রাতে ঘুরতে চলে যান। কিংবা বাসাতেই বেশি বেশি রোমান্স করুন। চমৎকার সময়গুলো স্বপ্নের মতো কেটে যাবে।


৩. ফোনকে 'না' বলুন: যখন দুজন বিছানায় উঠেছেন, তখন অবশ্যই ফোনটাকে বিছানা থেকে বিদায় করুন। ই-মেইল, মেসেজ বা কল আপনাদের অন্তরঙ্গ সময়গুলো নষ্ট করে দেবে। বিছানায় কেবল দুজন দুজনের প্রতিই মনোযোগ দিন।


৪. রোমাঞ্চকর হয়ে উঠুন: দুজনকেই রোমাঞ্চের স্বাদ পেতে ও দিতে হবে। বাঁধাধরা নিয়মে সেক্স করবেন না। বিভিন্নভাবে উপভোগের চেষ্টা করুন।


৫. অভিনয় নয়: অযথা তৃপ্তি পাওয়ার অভিনয় করবেন না। যা হচ্ছে না তার জানান দিন। কিভাবে এগিয়ে গেলে উপভোগ্য হবে বলে মনে হয়, তা নিয়ে আলাপ করুন। অভিনয় করতে গেলে কারোরই তৃপ্তি মিলবে না।


৬. সিরিয়াসলি নেবেন না: সেক্স বিষয়টাকে দারুণ সিরিয়াসলি নেওয়ার কিছু নেই। এটাকে মজার কোনো খেলা বলে বিবেচনা করুন। সিরিয়াস হলেই আনন্দ চলে যাবে। দুজনের মধ্যে অন্তরঙ্গতা বৃদ্ধি করতে হবে। অনেকেই এই ভুলটা করে থাকেন। একে সিরিয়াস কোনো বিষয় বলেই ভাবেন। আর সেখানেই ভুল হয়ে যায়।


৭. সাবধান থাকুন: যৌনবাহিত রোগ নিয়ে সচেতন থাকুন। প্রয়োজনে নিরাপত্তাব্যবস্থা গ্রহণ করতে ভুল করবে না। কোনো রোগ থাকলে অবশ্যই বিশেষজ্ঞের সঙ্গে পরামর্শ করে নিন। সূত্র: টাইমস অব ইন্ডিয়া

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 23 - Rating 6 of 10

পাঠকের মন্তব্য (0)