৩৬০-ডিগ্রি পর্যন্ত ঘোরানো যাবে আসুস ফ্লিপ সি৩০২

কম্পিউটার রিভিউ 7th Jan 17 at 4:56pm 1,075
Googleplus Pint
৩৬০-ডিগ্রি পর্যন্ত ঘোরানো যাবে আসুস ফ্লিপ সি৩০২

অবশেষে 'ক্রোমবুক ফ্লিপ সি৩০২' উন্মোচন করেছে আসুস। এই ডিভাইসটিকে ৩৬০-ডিগ্রি পর্যন্ত ঘোরানো যাবে। আর একবার চার্জে এটি ১০ ঘণ্টা পর্যন্ত ব্যাটারি ব্যাকআপ দেবে।


উন্মোচন করা হলেও এখনো বাজারে আসেনি ডিভাইসটি, তবে শিগগিরই আসছে। এর দাম নির্ধারণ করা হয়েছে ৪৯৯ মার্কিন ডলার, যা আপনার-আমার নাগালের মধ্যেই রয়েছে।


এই ল্যাপটপে রয়েছে ১২.৫ ফুল এইচডি ডিসপ্লে। এই ডিসপ্লেকে ৩৬০ ডিগ্রি পর্যন্ত ঘোরানো যায়। অর্থাৎ আপনার চাহিদা ও প্রয়োজন অনুযায়ী ডিসপ্লেকে খাপ খাওয়াতে পারবেন। এতে ডিভাইসটিকে ল্যাপটপ ও ট্যাবলেট হিসেবে ব্যবহার করা যাবে।


ক্রোমবুক ফ্লিপ সি৩০২-তে গ্রাহকরা নিজেদের প্রয়োজন মতো প্রসেসর পছন্দ করার সুবিধা পাবেন। এতে এম৩ ও এম৭ রয়েছে। পাশাপাশি, এর ৪ ও ৮ জিবি র‍্যাম নির্বাচন করতে পারবেন আপনি। স্টোরেজের জন্য ৩২, ৬৪ ও ১২৮ জিবির মধ্যে দরকার অনুযায়ী সিলেক্ট করতে পারবেন। এক কথায়, ল্যাপটপের কনফিগারেশন আপনি আপনার মতো করে ম্যানেজ করতে পারবেন।


ল্যাপটপটির ওজন মাত্র ১.৩ কিলোগ্রাম। চওড়ায় ল্যাপটপটি ১৩.৭ মিলিমিটার। ফলে এটি সহজ ব্যবহার-বান্ধব। ল্যাপটপটিতে রয়েছে ৩৯ ডব্লিউএইচ ব্যাটারি, যা ১০ ঘণ্টা পর্যন্ত ব্যাকআপ দিয়ে থাকে।

Googleplus Pint
Like - Dislike Votes 34 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)