নতুন বছরের বিউটি টিপস

রূপচর্চা/বিউটি-টিপস 5th Jan 17 at 10:02am 981
Googleplus Pint
নতুন বছরের বিউটি টিপস

বছরের শুরুতেই আমরা কিছু লক্ষ্য স্থির করে নিই। পাশাপাশি কিছু পুরনো বদ অভ্যেসও বদলানোর চেষ্টা করি। লাইফস্টাইলে বদল আনার চেষ্টা করি। তবে শুধু খাওয়া দাওয়া আর ফিটনেসের কথা ভাবলেই চলবে না। ত্বকের কথাও ভাবতে হবে। তাই পরিকল্পনায় খাতায় রাখুন কিছু বিউটি টিপস।


মেকআপ না তুলে ঘুমবেন না

যতই পত্রিকা বা ইন্টারনেটে এই কথাটা আমরা পড়ি না কেন, মানতে কিছুতেই পারি না। মেকআপ না তুলে ঘুমানো চলবে না। নতুন বছরে দৃঢ় প্রতিজ্ঞা করুন, এই নিয়মটা এবার থেকে মানবেনই।


পুরনো প্রডাক্ট ফেলে দিন

বছরের শুরুতেই মেকআপ কালেকশন নিয়ে বসুন। মেয়াদোত্তীর্ন প্রডাক্টগুলো ফেলে দিন। মায়া করবেন না। তা ছাড়াও একটু ডিক্লাটার করা প্রয়োজন। যারা মেকআপ করতে ভালবাসেন, তাদের প্রয়োজনের চেয়েও একটু বেশিই প্রডাক্ট জমে যায়। অনেক প্রডাক্টের কথা তো মনেইও থাকে না। কিছু অপ্রয়োজনীয় প্রডাক্ট ড্রেসিং টেবিল থেকে সরিয়ে রাখুন। কোথাও চাইলে ডোনেট করতে পারেন।


মেকআপ ব্রাশ নিয়মিত পরিষ্কার করুন

মেকআপ’এর যে দিকটা আমরা সবচেয়ে বেশি অবহেলা করি, সেটা মেকআপ ব্রাশ। এগুলো নিয়মিত পরিষ্কার করা দরকার। অন্তত সপ্তাহে দুই থেকে তিন বার। অপরিষ্কার ব্রাশে ব্যাক্টেরিয়া জন্মানোর সম্ভাবনা সবচেয়ে বেশি। এতে ত্বকে অ্যালার্জিও বা ইনফেকশনও হয়ে যেতে পারে।


৩৬৫ দিন সানস্ক্রিন লাগান

সানস্ক্রিন নিয়মিত লাগানো খুব প্রয়োজন। অনেক সময় আমরা বর্ষার দিনে বা খুব ঠাণ্ডায় সানস্ক্রিন লাগাই না। কিন্তু এই দিনগুলোতেও সূর্যের রশ্মি ত্বকের একই রকম ক্ষতি করে। তাই রোজ যেমন ঘুম থেকে উঠে দাঁত মাজেন, তেমনই বের হওয়াার আগে নিয়ম করে সানস্ক্রিন লাগান। প্রয়োজনে ব্যাগে রাখুন। চার ঘণ্টার বেশি বাইরে থাকতে হলে, ফের লাগানো প্রয়োজন। সেটাও মাথায় রাখবেন।


চুলের যত্ন

অনেক সময় আমরা চুলের যথেষ্ট যত্ন নিই না। কিন্তু এই অভ্যেসটা এবার বদলানো প্রয়োজন। নিয়মিত শ্যাম্পু আর কন্ডিশনিং না করলে চুল বেশি দিন সুন্দর থাকবে না। ডিপ কন্ডিশনিং আর হেয়ার মাস্কও সপ্তাহে একদিন ব্যবহার করা উচিত। নিয়মিত হেয়ার স্পা করান। তা ছাড়াও অতিরিক্ত চুল পড়ার সমস্যা থাকলে অবিলম্বে ডার্মাটোলজিস্ট দেখিয়ে নিন। চুলে স্টাইলিং প্রডাক্ট ব্যবহার করার আগে অবশ্যই হিট প্রটেক্টর লাগান। সিল্কের পিলোকভার ব্যবহার করলে চুল পড়া এবং রুক্ষতা অনেক কমে যাবে। চুলে জটও কম পড়বে।

Googleplus Pint
Like - Dislike Votes 20 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)