ছেলেদের সুন্দর ত্বক

রূপচর্চা/বিউটি-টিপস 2nd Jan 17 at 2:43pm 1,401
Googleplus Pint
ছেলেদের সুন্দর ত্বক

মেয়েদের মতো সচেতন না হলেও রূপচর্চার ক্ষেত্রে খুব একটা পিছিয়ে নেই ছেলেরাও। ঘরে বসে সম্ভব না হলে বিউটি স্যালোনগুলোর দ্বারস্থ হচ্ছেন অনেকেই। আবার যারা আলাদা করে বিউটি স্যালোনে সময় দিতে পারছেন না তারা ঘরেই সেরে নিচ্ছেন রূপচর্চার পার্ট। বিউটিশিয়ানরা মানুষের ত্বককে তিন ভাগে ভাগ করেছেন। তৈলাক্ত ত্বক, শুষ্ক ত্বক ও মিশ্র ত্বক। প্রতিটি ত্বকের পরিচর্যা করার নিয়মটাও আলাদা আলাদা। তাই ত্বকের পরিচর্যা করার আগে জেনে নিন আপনার ত্বকটি কোনো ধরনের।


সুস্থ প্রাণবন্ত ত্বক পেতে হলে আপনাকে প্রতিদিন নিয়ম করে ব্যায়াম করতে হবে। সেই সঙ্গে আপনাকে কিছু সময় ব্যয় করতে হবে ত্বকের যত্নের জন্য। ত্বক পরিষ্কার রাখতে নিয়মিত টোন এবং ক্লিনজিং এজেন্ট ব্যবহার করতে হবে। দিনে অন্তত একবার ত্বক বুঝে ভালো কোনো ব্র্যান্ডের ফেসওয়াশ ব্যবহার করতে হবে। ত্বকে আর্দ্রতা আনতে ভালো ময়েশ্চারাইজার ব্যবহার করা জরুরি। কারণ সূর্যের অতি বেগুনি রশ্মি এবং দূষণ ত্বকের আর্দ্রতা কেড়ে নিয়ে ত্বককে করে তোলে প্রাণহীন, তবে এমন ময়েশ্চারাইজার বেছে নেবেন, যাতে বার্ধক্যরোধক উপাদান ও ভিটামিন আছে।


সুন্দর ত্বকের জন্য ফেসিয়ালের বিকল্প নেই। রোদ ও বিভিন্ন কারণে ত্বকের উপরের অংশ মরে যায়। ফেসিয়াল ত্বকের উপরের মরা কোষগুলো সরিয়ে ফেলে আপনাকে আরও সুন্দর ও লাবণ্যময় করে তোলে। ফেসিয়াল ত্বকের আর্দ্রতা ফিরিয়ে এনে দ্রুত নতুন কোষ তৈরিতে সাহায্য করে। মুখের মাংসপেশিগুলোকে বিশ্রামও দেয়। গাঢ় দাগ ব্রণ, ত্বকের রঙ ফিরিয়ে আনা এবং নির্জীবতার মতো অনেক সমস্যাই দূর করে ফেসিয়াল।


ত্বক বিশেষজ্ঞরা বলেন, একজন বিউটি এক্সপার্টকে দিয়ে প্রতিমাসে অন্তত একবার ফেসিয়াল করানো উচিত। প্রায় প্রত্যেক সেলুনেই রয়েছে এমনই কয়েকটি ফেসিয়াল- গোল্ড ফেসিয়াল, পার্ল ফেসিয়াল, ডায়মণ্ড ফেসিয়াল, ওরেঞ্জ ফেসিয়াল, ভেজিটেবল ফেসিয়াল, হারবাল ফেসিয়াল, পিমপল কেয়ার ফেসিয়াল অন্যতম। তবে প্রত্যেক স্যালোনেরই তাদের নিজস্ব নাম দিয়ে স্পেশাল ফেসিয়াল রয়েছে। শেভ করলে ত্বক শুকিয়ে যায়, তাই শেভের আগে গরম পানির ভাপ বা তোয়ালে গরম পানিতে ভিজিয়ে মুখের ওপর রাখুন। ব্লেড সব সময় একদিকে চালান।


স্পা আধুনিক সৌন্দর্য চর্চার এক আধুনিক নাম। শরীর ও মনের অবসাদ দূর করে সৌন্দর্য-সজীবতা ফিরিয়ে আনে স্পা। বেশ কয়েক ধরনের স্পা সেবা থাকলেও আধুনিক পুরুষের কাছে জনপ্রিয় হল ডে-স্পা। ডে-স্পায় থাকছে নানারকম ফেসিয়াল, প্রিমিয়াম বডি ট্রিটমেন্ট এবং বিভিন্ন ধরনের ম্যাসাজ। মূল স্যালোনের আলাদা একটি উইংবলে শান্ত এবং ব্যাঘাতহীন জায়গায় আয়োজন করা হয় ডে-স্পা। সুগন্ধিযুক্ত আরামপ্রদ পরিবেশ, ধীরলয়ের মিউজিকসহ উঁচুমানের পরিচর্যা পুরো আবহকেই করে রাখে প্রশান্তিময়।

Googleplus Pint
Like - Dislike Votes 23 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)