যেভাবে সাজাবেন নতুন বছর

লাইফ স্টাইল 1st Jan 17 at 1:27pm 408
Googleplus Pint
যেভাবে সাজাবেন নতুন বছর
নতুন মানেই সাজে ভিন্নতা, উপস্থাপনায় ভিন্নতা আর প্রত্যাশায় ভিন্নতা। তাই এই নতুনকে ঘিরে সবারই থাকে আশা আর স্বপ্ন। পুরানো যত গ্লানি ঝেড়ে মুছে নতুন করে কিছু পাওয়ার আশায় নতুনের আগমনকে ঘিরে যত আনন্দ। তাই একে ঘিরে তৈরি হয় আমাদের মাঝে কত আকাঙ্ক্ষা। নিজের মাঝে কিছু পরিবর্তন আর আশেপাশের পরিবর্তনকে নিজের মাঝে স্বাভাবিকভাবে নেওয়াই হলো নতুন বছরের আগমনের আশা আর প্রত্যাশা। নতুন বছরকে সবারই প্রত্যাশা থাকে নতুন কিছু করার আর নতুনকে ভালোবেসে গ্রহণ করার। তাই নিজের মাঝেও চাই কিছু পরিবর্তন আর গোছানো মনোভাব। যাতে আপনি নতুন বছরটিকে সাজিয়ে তুলতে পারেন নিজের মনের মতো করে।

চিন্তাধারা
প্রাপ্তির আনন্দ আর অপ্রাপ্তির বেদনা নিয়েই আমাদের জীবন। অনেক সময় প্রাপ্তিগুলোকে মনে না রেখে না অপ্রাপ্তিকে ঘিরে আমাদের মাঝে থাকে হতাশা। আমাদের মাঝে এই আকাঙ্ক্ষা থাকে যেন নতুন বছরটি ভালো কাটে। নতুন বছরে শুধু আশাই নয়, বিশ্বাস রাখুন নিজের ওপর। আপনি পারবেন। আপনাকে দিয়ে সম্ভব হবে সব অপূর্ণ কাজগুলো। আপনার এই মনোবল আর বিশ্বাস পারবে আপনার নতুন বছরকে নতুনের মতো সাজিয়ে তুলতে। যেখানে কেবল স্বপ্ন না থাকবে আপনার চিন্তাধারার বাস্তবায়িত রূপ।

কাজ
গত বছরে যে কাজটি শেষ করতে পারেননি কিংবা আপনাকে দিয়ে যে কাজটি সম্পূর্ণ হয়নি নতুন বছরেও আপনি সেটি পারবেন না, এরকম চিন্তা বাদ দিন। পূর্বের কাজের ক্ষেত্রে যে জায়গাগুলোতে ভুল ছিলো তা খুঁজে বের করুন। তার পেছনের কারণ খুঁজে বের করুন। এরপরে সেই কাজটি আবার শুরু করুন। দেখবেন এবার আপনাকে দিয়েই সেই কাজটি সবচেয়ে ভালোভাবে সম্পন্ন হবে।

পড়াশুনা
পড়াশোনার ফলাফল নিয়েও চিন্তিত থাকেন অনেকেই। কখনো খুব ভালো রেজাল্ট আবার কখনো তা নাও হতে পারে। তাতে হতাশ হয়ে পড়বেন না। নিজের ভুলগুলো এবং আপনার দুর্বলতার দিক বের করে তাতে মনোযোগ দিন। দেখবেন এই বছরে আপনার না পাওয়া জায়গাগুলো দখল করবে আপনার পাওয়া পূর্ণতা।
Googleplus Pint
Like - Dislike Votes 20 - Rating 6 of 10

পাঠকের মন্তব্য (0)