ইংরেজিতে ৬টি উপায়ে নতুন বছরের শুভেচ্ছা জানান!

অনলাইনে পড়াশোনা December 31, 2016 4,067
ইংরেজিতে ৬টি উপায়ে নতুন বছরের শুভেচ্ছা জানান!

ইংরেজি নতুন বছর উদযাপনের রীতির সঙ্গে আমরা সবাই কমবেশি পরিচিত। নতুন বছরকে বরণ করে নিতে করা হয়ে থাকে বিশেষ আয়োজন, যাদের মাঝে একটি হচ্ছে নতুন বছরের শুভেচ্ছা জানানো। সাদামাটা, ‘Wish you a happy new year!’ বা ‘Happy New Year!’ বলে আমরা চাইলেই ইংরেজিতে একটু ভিন্নভাবে শুভেচ্ছা জানাতে পারি।


আমাদের আজকের আয়োজনে আমরা জেনে নেব এমনই ছয়টি ভিন্ন বাক্য, যা দ্বারা আমরা নতুন বছরের শুভেচ্ছা জানাতে পারি।


১. ‘Cheers to a new year and another chance for us to get it right!’ (চিয়ার্স টু এ নিউ ইয়ার অ্যান্ড অ্যানাদার চান্স ফর আস টু গেট ইট রাইট) অর্থাৎ, নতুন বছরকে স্বাগতম এবং এই বছর আমাদের ভুলত্রুটি কাটিয়ে ওঠার জন্যে আরেকটি নতুন সুযোগ দেবে।


২. ‘Cheers for yesterday’s achievements and tomorrow’s brighter future.’ (চিয়ার্স ফর ইয়েস্টারডে’জ এচিভমেন্টস অ্যান্ড টুমরো’স ব্রাইটার ফিউচার) অর্থাৎ, পুরোনো দিনের প্রাপ্তিগুলোর জন্য কৃতজ্ঞতা এবং সামনের দিনগুলোর উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করে সবাইকে নতুন বছরের শুভেচ্ছা।


উল্লেখ্য, পানীয়ের গ্লাস হাতে নিয়ে ‘Toast (টোস্ট)’ বা কাউকে বা কোনো বিষয় নিয়ে কিছু বলার সময় ‘Cheers’ শব্দটি ব্যবহার করা হয়।


৩. ‘You made my year exceptionally amazing’ (ইউ মেড মাই ইয়ার এক্সেপশনালি অ্যামেইজিং) অর্থাৎ, তোমার কারণেই আমার এই বছরটি অসাধারণ কেটেছে। সাধারণত, খুব কাছের মানুষ, যাঁরা সব সময় আপনার পাশে থেকে সাহায্য করেছে নতুন বছরে, তাঁদের এভাবে ধন্যবাদ জানানো হয়।


৪. ‘May your year be filled with warmth, adoration and cheer.’ (মে ইয়োর ইয়ার বি ফিলড উইথ ওয়ার্মথ, অ্যাডোরেশন অ্যান্ড চিয়ার) অর্থাৎ, আপনার নতুন বছরে আপনার জীবন হোক ভালোবাসা, সাফল্য এবং সুখে পরিপূর্ণ।


৫. ‘May all your endeavors meet great success.’ (মে অল ইয়োর এন্ডেভারস মিট গ্রেট সাকসেস) অর্থাৎ, নতুন বছরে আপনার সকল প্রচেষ্টা হোক সাফল্যমণ্ডিত। ব্যবসায়িক সম্পর্কের ক্ষেত্রে বা কর্মক্ষেত্রে বস বা সহকর্মীকে এইভাবে নতুন বছরের শুভেচ্ছা জানাতে পারেন।


৬. ‘May this new year bring more wonderful opportunities to work together.’ (মে দিস নিউ ইয়ার ব্রিং মোর ওয়ান্ডারফুল অপরচুনিটিস টু ওয়ার্ক টুগেদার) অর্থাৎ, আশা করি নতুন বছর আমাদের একসঙ্গে কাজ করার জন্য আরো সুযোগ করে দেবে। ব্যবসা বা পেশাগত ক্ষেত্রে জড়িত মানুষদের আপনি এভাবে শুভেচ্ছা জানাতে পারেন।


নতুন বছর সবার জন্য বয়ে নিয়ে আসুক অপার সম্ভাবনা এবং সাফল্য। সাইকে নতুন বছরের শুভেচ্ছা।

May this New Year bring you enormous number of opportunities and success. A very Happy New Year to you all!