আপনি কি সঠিক মানুষকে বিয়ে করেছেন?

লাইফ স্টাইল December 31, 2016 851
আপনি কি সঠিক মানুষকে বিয়ে করেছেন?

অনেক সময় বিয়ে করার পর আমাদের মনে একটা প্রশ্ন জাগে, ভুল করলাম না তো? আসলে যখনই সংসারজীবনে আমরা প্রবেশ করি, তখনই বাস্তবতার মুখোমুখি হই। অনেক বিষয়েই মনোমালিন্য হয়, ঝগড়া হয়, মতের মিল থাকে না। তাই বলে হুট করেই ভেবে নিলেন, মানুষটি আপনার জন্য সঠিক না? একটু গভীরভাবে চিন্তা করুন আর ভাবুন, এই মানুষটির জায়গায় অন্য কেউ থাকলে আপনি কি বেশি সুখী হতেন?


কিছু লক্ষণ আপনাকে প্রতিমুহূর্তেই মনে করিয়ে দেবে, আপনি সঠিক মানুষকেই বিয়ে করেছেন। এ ক্ষেত্রে ওমেন্স ডে ওয়েবসাইটের এই তালিকা আপনাকে সাহায্য করবে।


১. যে সঙ্গী প্রতিটি কাজেই আপনাকে সমর্থন দেন, তাঁকে বিয়ে না করলে আপনি ভুল করতেন। কারণ, সবাই কথায় কথায় আপনার ভুল ধরবে, আর এই মানুষটি প্রতিমুহূর্তেই আপনাকে মনে করিয়ে দেবেন যে আপনি সঠিক।


২. বিয়ের অনেক দিন পরও আপনার ছোট ছোট বিষয়ে তিনি এখনো যত্নশীল। সবাই বলে, সম্পর্কের বয়স বাড়তে থাকলে নাকি প্রেম কমতে থাকে, যত্ন শেষ হয়ে যায়। আর যাঁর মধ্যে বিয়ের অনেক দিন পরও এই অভ্যাস বহাল থাকে, তাঁকে জীবনসঙ্গী হিসেবে পাওয়াটা ভাগ্যের বিষয়।


৩. আপনার সঙ্গী আপনাকে পরিবর্তনের ন্যূনতম চেষ্টা করেন না। আপনি যেমন, ঠিক তেমনই তাঁর পছন্দ। এমন লক্ষণ দেখলেই বুঝবেন, তাঁকে বিয়ে করে আপনি ভুল করেননি।


৪. যতক্ষণ না আপনাকে তিনি নিজের চোখে দেখেন, ততক্ষণই তাঁর মন খারাপ থাকে। যদি প্রেম থেকে শুরু করে দীর্ঘদিনের সংসারজীবনেও আপনি তাঁর মধ্যে এই অনুভূতি খুঁজে পান, তাহলে বুঝবেন, এ মানুষটিই আপনার জন্য সঠিক।


৫. আপনার কখন মন খারাপ, কখন মন ভালো—এক নিমেষেই তিনি বুঝে যান। আপনি নির্দ্বিধায় তাঁর কাছে মনের সব কথা খুলে বলতে পারেন। আর তিনিও আপনাকে মানসিকভাবে সহযোগিতা করতে একবারও পিছপা হন না। এমন মানুষ কয়জন পায় বলুন?


৬. আপনার পরিবারের প্রতি যাঁর শ্রদ্ধাবোধ অনেক বেশি, তিনিই আপনার জন্য সঠিক জীবনসঙ্গী। কারণ, আপনার পরিবারকে সেই মানুষটি আপনার মতো করেই ভালোবাসতে জানে।


৭. যত ঝগড়াই হোক না কেন, দিন শেষে আপনাকে হারানোর ভয় হয় তাঁর। আর এ কারণেই তিনি সব ইগো ভুলে আপনার রাগ ভাঙানোর চেষ্টা করেন। প্রতিবারই একই কাজ করলে বুঝবেন, তাঁকে বিয়ে করে আপনি ভুল করেননি।