জিনে ধরলে কি কবিরাজের কাছে যাওয়া যাবে?

ইসলামিক শিক্ষা 30th Dec 16 at 9:07am 2,206
Googleplus Pint
জিনে ধরলে কি কবিরাজের কাছে যাওয়া যাবে?
প্রশ্ন : তাবিজ করতে তো নিষেধ করা হয়েছে। কিন্তু দেখা যায় যে সমাজে চুল নিয়ে বা নখ নিয়ে মানুষকে নাকি নষ্ট করা (ক্ষতি করা) বা এ রকম একটা কথা প্রচলিত আছে। আবার মানুষের ওপর যখন জিন-পরীর আছর হয়, তখন তো অনেকে কবিরাজের কাছে যায়। এটা কি শুদ্ধ কি না বা যাওয়া যাবে কি না?

উত্তর : কবিরাজের কাছে যদি চিকিৎসার জন্য যান, তাহলে সেই চিকিৎসা জায়েজ। চিকিৎসা তো হারাম করা হয়নি। কিন্তু যদি কবিরাজের কাছে যান তাবিজ নেওয়ার জন্য, তাহলে অবশ্যই নাজায়েজ, এতে কোনো সন্দেহ নেই।

আর জাদুর ব্যাপারে, জিনের আছরের ব্যাপারে অথবা এ জাতীয় কোনো বিষয়ের ব্যাপারে কোরআনে কারিম এবং রাসূল (সা.)-এর হাদিসে কী নির্দেশনা রয়েছে, সেটা জেনে নিতে হবে। তার মাধ্যমে চিকিৎসা নেওয়াটাই হচ্ছে সুন্নাহ। সুতরাং আপনি যদি উদ্দেশ্য করেন যে তাবিজের মাধ্যমে চিকিৎসা নেবেন, তাহলে এ কাজটি আপনি ভুল করবেন। এটি শুদ্ধ নয়।
আর চুল, নখ এগুলো নিয়ে ক্ষতির কাজে তো ইমানদার ব্যক্তি জড়াবে না। এগুলো যাঁরা তৈরি করে থাকেন, তাঁরা মূলত জাদুমন্ত্রের আশ্রয় নিয়ে থাকেন।

কোরআনে কারিমের মধ্যে এগুলো নেই। এগুলো নিষিদ্ধ বিষয়, নিষিদ্ধ কাজ। কোরআনে কারিমের আয়াত ছাড়া কোনোভাবেই কাউকে ঝাড়-ফুঁক করাও হারাম। আর তাবিজ দেওয়া তো কোরআনে কারিমের আয়াত দিয়েও হারাম করা হয়েছে, যেহেতু এর মধ্যে শিরকি কাজ রয়েছে।
Googleplus Pint
Like - Dislike Votes 21 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)