দ্রুত চুল গজাতে আদার প্যাক!

রূপচর্চা/বিউটি-টিপস December 28, 2016 943
দ্রুত চুল গজাতে আদার প্যাক!

আদার রস মাথার ত্বকের রক্ত সঞ্চালনে সাহায্য করে। এর ফলে দ্রুত নতুন চুল গজায়। এ ছাড়া এর অ্যান্টিব্যাকটেরিয়াল উপাদান মাথার ত্বকের খুশকি দূর করতে কার্যকর ভূমিকা পালন করে। আদার যে প্যাকটি দ্রুত নতুন চুল গজাতে সাহায্য করে, তার প্রতিটি ধাপের পরামর্শ দেওয়া হয়েছে বোল্ডস্কাই ওয়েবসাইটের জীবনধারা বিভাগে। একনজরে চোখ বুলিয়ে নিন।


প্রথম ধাপ


প্রথমে বড় এক টুকরো আদা খোসা ছাড়িয়ে ব্লেন্ডারে ভালো করে ব্লেন্ড করে নিন। এবার একটি সুতির কাপড়ে আদার মিশ্রণ দিয়ে ভালো করে চিপে এর রস বের করে নিন।


দ্বিতীয় ধাপ


এর মধ্যে এক টেবিল চামচ অ্যাভোকাডোর তেল দিয়ে ভালো করে মিশিয়ে নিন। অ্যাভোকাডোর তেলে ভিটামিন বি, অ্যামিনো এসিড ও প্রয়োজনীয় ফ্যাটি এসিড রয়েছে, যা চুল নরম ও মৃণ করতে সাহায্য করে।


তৃতীয় ধাপ


এবার এর মধ্যে আধকাপ নারকেলের দুধ মিশিয়ে নিন। নারকেলের লাউরিক এসিড চুলের রুক্ষতা দূর করে, মাথার তালু পরিষ্কার রাখে এবং চুলের আগা ফাটা দূর করে।


চতুর্থ ধাপ


এখন এর মধ্যে ১০ ফোঁটা লেবুর রস দিন। লেবুর রসের সাইট্রিক এসিড ও ভিটামিন সি মাথার খুশকি দূর করে এবং সংক্রমণের জীবাণু ধ্বংস করে।


পঞ্চম ধাপ


বড় দাঁতের চিরুনি দিয়ে চুল ভালো করে আঁচড়ে জট ছাড়িয়ে নিন। এবার এই প্যাক চুল ও মাথার তালুতে লাগিয়ে ৫ থেকে ১০ মিনিট ম্যাসাজ করুন।


ষষ্ঠ ধাপ


৪৫ মিনিট প্যাক লাগিয়ে অপেক্ষা করুন। এরপর মাইল্ড শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে ফেলুন। এবার চুল ভালো করে মুছে বাতাসে শুকিয়ে নিন। টানা কয়েকবার এই প্যাক লাগালে অনেক দ্রুত নতুন চুল গজাবে।