পেঁয়াজের যে প্যাক মাথার টাক দূর করে!

রূপচর্চা/বিউটি-টিপস 26th Dec 16 at 7:54pm 893
Googleplus Pint
পেঁয়াজের যে প্যাক মাথার টাক দূর করে!

মাথায় শুধু পেঁয়াজের রস লাগানোর থেকে এই রস অন্য উপাদানের সঙ্গে মিশিয়ে প্যাক বানিয়ে লাগালে মাথার টাকের সমস্যা পুরোপুরি দূর হবে। টানা দুই মাস নিয়মিত পেঁয়াজের প্যাক মাথায় ব্যবহার করলে চুলপড়া রোধ হবে এবং নতুন চুল গজানোর কারণে টাকের সমস্যা দূর হবে।

কীভাবে পেঁয়াজের রস দিয়ে প্যাক তৈরি করবেন এবং ব্যবহার করবেন সে সম্বন্ধে পরামর্শ দেওয়া হয়েছে বোল্ডস্কাই ওয়েবসাইটের জীবনধারা বিভাগে। এক নজরে ধাপগুলো দেখে নিন।

প্রথম ধাপ

প্রথমে একটি পেঁয়াজ খোসা ছাড়িয়ে কুচি করে ভালো করে ব্লেন্ড করে নিন। এবার একটি পাতলা কাপড়ে নিয়ে ভালো করে চিপে এর রস বের করে নিন।

দ্বিতীয় ধাপ

এবার একটি প্যানে দুই টেবিল চামচ নারকেল তেল গরম করে নিন। নারকেল তেলের লাউরিক এসিড চুলের রুক্ষতা দূর করে এবং নতুন চুল গজাতে সাহায্য করে।

তৃতীয় ধাপ

এখন এই তেলের মধ্যে এক টেবিল চামচ অলিভ অয়েল দিয়ে দুই মিনিট গরম করুন। চুলা থেকে নামিয়ে ঠান্ডা করুন। অলিভ অয়েল মাথার ত্বকের আর্দ্রতা ধরে রাখতে সাহায্য করে।

চতুর্থ ধাপ

এবার পেঁয়াজের রসের সঙ্গে এই তেল মেশান। এর মধ্যে তিন ফোঁটা লেবুর রস দিন, যাতে পেঁয়াজের গন্ধ না থাকে। এ ছাড়া লেবুর রস চুল ঝলমলে করতেও সাহায্য করে।

পঞ্চম ধাপ

একটি বড় দাঁতের চিরুনি দিয়ে চুল আঁচড়ে এর জট ছাড়িয়ে নিন। যাতে প্যাক লাগাতে সমস্যা না হয়। এবার ব্রাশ দিয়ে এই প্যাক মাথার তালু ও চুলে লাগান।

ষষ্ঠ ধাপ

১০ মিনিট হাতের আঙুল দিয়ে মাথার ত্বক ম্যাসাজ করুন। এবার ৪৫ মিনিট অপেক্ষা করুন। এরপর মাইল্ড শ্যাম্পু দিয়ে চুল ভালো করে ধুয়ে কন্ডিশনার লাগান। এখন চুল ভালো করে ধুয়ে বাতাসে শুকিয়ে ফেলুন।

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 38 - Rating 4 of 10

পাঠকের মন্তব্য (0)