তিনটি প্যাক, চুলের আগা ফাটা দূর করবে!

রূপচর্চা/বিউটি-টিপস December 26, 2016 796
তিনটি প্যাক, চুলের আগা ফাটা দূর করবে!

অতিরিক্ত রুক্ষতার কারণে চুলের আগা ফেটে যায়। এর ফলে চুল লম্বা হয় না এবং নিচের দিক থেকে চুল ভেঙে যেতে শুরু করে। তিনটি প্রাকৃতিক উপাদান আপনার এই সমস্যার সমাধান করবে। ডিম, কলা ও মধু। এই তিনটি উপাদান দিয়ে তিনটি প্যাক তৈরির পদ্ধতি ও ব্যবহারের উপায় নিচে দেওয়া হয়েছে। এক নজরে চোখ বুলিয়ে নিন।


ডিমের প্যাক

ডিমে প্রচুর পরিমাণে ফ্যাটি এসিড ও প্রোটিন রয়েছে, যা চুলের আগা ফাটা দূর করবে এবং চুলের গোড়া মজবুত করবে। একটি ডিমর কুসুম ও সামান্য অলিভ অয়েল একসঙ্গে মিশিয়ে প্যাক তৈরি করুন। এই প্যাক চুলের আগায় লাগিয়ে ৩০ মিনিট অপেক্ষা করুন। এরপর পানি দিয়ে ধুয়ে ফেলুন।


কলার প্যাক

কলায় প্রচুর পরিমাণে ফাইবার ও প্রোটিন রয়েছে, যা চুলের আগা ফাটা দূর করতে খুবই কার্যকর। একটি কলা কাটা চামচ দিয়ে ভালো করে চটকে নিন। এবার এর মধ্যে এক চামচ টক দই ও চা চা চামচ মধু দিয়ে ভালো করে ব্লেন্ড করে নিন। এই প্যাক চুলের আগায় লাগিয়ে এক ঘণ্টা অপেক্ষা করুন। এবার কুসুম গরম পানি দিয়ে চুল ধুয়ে ফেলুন।


মধুর প্যাক

মধু চুলে কন্ডিশনারের কাজ করে, যা চুলের আর্দ্রতা ধরে রাখতে সাহায্য করে এবং চুলের আগা ফাটা সমস্যার সমাধান করে। এক কাপ গরম পানির মধ্যে সামান্য মধু দিন। এই মিশ্রণ চুলের আগায় লাগিয়ে কিছুক্ষণ অপেক্ষা করুন। এবার পানি দিয়ে ধুয়ে ফেলুন।