ডেইটিংয়ে অপছন্দের বিষয়

লাইফ স্টাইল 22nd Dec 16 at 9:36am 420
Googleplus Pint
ডেইটিংয়ে অপছন্দের বিষয়
ডেটিংয়ের কোনো ধরাবাধা নিয়ম নেই। প্রত্যেক মানুষেরই থাকে নিজস্ব পছন্দ-অপছন্দ। কিছু বিষয়ে নিজেদের মধ্যে মিল খুঁজে পাওয়া গেলেও, তবে সবসময় তা যথেষ্ট নাও হতে পারে।

নারীদের ক্ষেত্রে ব্যক্তিগত পছন্দ-অপছন্দের বিষয়টা বেশি গুরুত্বপূর্ণ। সম্পর্ক বিশেষজ্ঞদের মতামত অবলম্বনে প্রচলিত কিছু পছন্দ-অপছন্দ তুলে ধরেছে সম্পর্কবিষয়ক এক ওয়েবসাইট।

অগোছালো: শুধু প্রেমের সম্পর্ক নয়, পরিষ্কার পরিচ্ছন্নতার অভাব থাকলে কেউই আপনাকে পছন্দ করবে না। তাই ব্যক্তিগত পরিষ্কার পরিচ্ছন্নতার প্রতি যত্নবান হওয়া অত্যন্ত জরুরি। অতিরিক্ত আলসেমিও আপনার সম্ভাব্য প্রেমের সম্পর্কে পথে বাধা হয়ে দাঁড়াতে পারে। অপরদিকে এই বিষয় নিয়ে অতিরিক্ত সচেতনতাও বিপদজনক। কারণ একজন মানুষ সবসময় পরিপাটি হযে থাকবে এমনটা প্রত্যাশা করা ভুল।

বড়াই করা: নতুন সম্পর্ক গড়ার পথে নিজেকে জাহির করার চেষ্টা, অহংকার একটি বড় অন্তরায়। বড়াই করার মতো যোগ্যতা থাকা ভালো, তবে তা নিয়ে গালগল্প যেন অতিরিক্ত না হয় সেদিকে খেয়াল রাখতে হবে।

খামখেয়ালি মনোভাব: অনেকেই মনে করেন নারীরা এলোমেলো কিংবা বিচিত্র স্বভাবের ছেলেদের পছন্দ করে। তবে মনে রাখতে হবে, বাউণ্ডুলে স্বভাব আপাতদৃষ্টিতে ভালো লাগলেও তা যদি নিত্যদিনের ব্যাপার হয়ে দাঁড়ায় তাহলে সম্পর্ক টেকসই না হওয়ার আশঙ্কাই বেশি।

লিঙ্গ বৈষম্য: লিঙ্গভেদে বৈষম্যমুলক স্বভাব নতুন সম্পর্ক গড়ে ওঠার আগেই ধ্বংস করে দিতে পারে। যে পুরুষ অর্থনৈতিক, বুদ্ধিমত্তা এবং সার্বিক দিক থেকে নারীদের দূর্বল মনে করেন, সেই পুরুষের সঙ্গে কোনো নারীই সম্পর্ক গড়তে চাইবে না।

অভদ্রতা: নারীর মন পাওয়ার জন্য পরিচয়ের প্রাথমিক পর্যায়ে সবাই তাদের সর্বোচ্চ ভদ্রতা বজায় রাখে। সম্পর্ক হওয়ার পর যদি ওই ভদ্রতা অক্ষুণ্ন না থাকে তবে সেই সম্পর্ক চলে যাবে খরচের খাতায়।
Googleplus Pint
Like - Dislike Votes 20 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)