ফেইসবুকে লাইভ অডিও স্ট্রিমিং

ইন্টারনেট দুনিয়া 21st Dec 16 at 7:44pm 691
Googleplus Pint
ফেইসবুকে লাইভ অডিও স্ট্রিমিং
একের পর এক নতুন সুবিধা নিয়ে ব্যবহারকারীদের নতুনত্বের স্বাদ দিতে চায় সামাজিক যোগাযোগ জায়ান্ট ফেইসবুক।

গ্রুপ ভিডিও কলিং সুবিধা আনার দুইদিন পরেই ফেইসবুকে লাইভ অডিও স্ট্রিমিং ফিচার আনার ঘোষণা দিয়েছে প্রতিষ্ঠানটি। সব কিছু ঠিক থাকলে ২০১৭ সালে ফিচারটি সব ব্যবহারকারীদের জন্য উন্মুক্ত করা হবে।

ফেইসবুকের লাইভ ভিডিও স্ট্রিমিং ফিচারটি বেশ জনপ্রিয়তা পেয়েছে। অনেক ব্যবহারকারীর লাইভ পডকাস্ট করার প্রয়োজন হয়। এই সুবিধা ফেইসবুকে নেই তাই ভিডিও স্ট্রিমিং ব্যবহার করেন অনেকে। তবে ধীর গতির ইন্টারনেট থাকলে লাইভ স্ট্রিমিং ঠিকভাবে হয় না। অনেক ব্যবহারকারীই উচ্চগতির ইন্টারনেট ব্যবহারের সুবিধা পায় না। এই দিকগুলো বিবেচনা করে লাইভ অডিও স্ট্রিমিং ফিচারটি উন্মুক্ত করতে যাচ্ছে ফেইসবুক।



লাইভ অডিও স্ট্রিমিং ফোন লক করে শুনতে পারবেন ব্যবহারকারীরা। ফলে চলার পথে লাইভ ভিডিও স্ট্রিমিং দেখার বা শোনার জন্য ফোন হাতে নিয়ে আনলক অবস্থায় রাখতে হবে না।

অডিও স্ট্রিমিং সুবিধা প্রাথমিক ভাবে বিভিন্ন রেডিও স্টেশন পাবেন। এ মধ্যে রয়েছে ব্রিটেনের এলবিসি রেডিও, বিবিসি ওয়ার্ল্ড সার্ভিস এবং হার্পার কলিন্সসহ অনেকেই।

সাধারণ ব্যবহারকারীদের জন্য আপাতত ফিচারটি উন্মুক্ত করা হচ্ছে না। তবে ফেইসবুক জানিয়েছে আগামী বছরেই সকল ব্যবহারকারীদের জন্য ফিচারটি উন্মুক্ত করা হবে।

দ্য নেক্সট ওয়েব অবলম্বনে, টেকশহর থেকে
Googleplus Pint
Like - Dislike Votes 50 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)