ফেইসবুক এর নতুন ভার্সন!

ইন্টারনেট দুনিয়া 19th Dec 16 at 6:43pm 990
Googleplus Pint
ফেইসবুক এর নতুন ভার্সন!
সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোর মধ্যে সব থেকে বেশী ব্যবহৃত মাধ্যম হচ্ছে ফেইসবুক। সকাল থেকে রাত অবধি প্রতিনিয়ত ব্যবহার হচ্ছে ফেইসবুক। লাইক, শেয়ার, স্ট্যাটাস আপডেট, ছবি আপডেট করা, ইভেন্ট মেকিং, পেইজ মেকিং, লাইভ ভিডিও সহ নানা কাজে ব্যস্ত বর্তমান তরুণ সমাজ।

অফিসের কাজের ফাকেও চলে এই ফেইসবুকিং। ফেসবুকে বন্ধুর স্ট্যাটাস আপডেট দেখতে গিয়ে কিংবা পুরোনো স্মৃতি বিজড়িত ছবিগুলো দেখতে গিয়ে অফিসের কাজে বিপত্তি ঘটে প্রায়ই। ফলাফল কাজের গতি কমে যাওয়া এবং শেষ পর্যন্ত অফিশিয়াল সিদ্ধান্ত মোতাবেক ফেইসবুক ব্যবহার ও বন্ধ রাখতে হয়। কিন্তু সামাজিক যোগাযোগের এই দুনিয়ায় কতক্ষণ আর নিজেকে আটকে রাখা যায়! বিষয়টি মাথায় রেখেই নতুন একটি ওয়েবসাইট নিয়ে আসছে ফেসবুক।

সম্প্রতি ফিনান্সিয়াল টাইমসে এ নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করা হয়েছে। প্রতিবেদনে বলা হয়েছে, লিংকডইনের মতো পেশাদার মানুষদের কাজের সুবিধা করে দিতেই নতুন ওয়েবসাইটের পরিকল্পনা করেছে ফেসবুক। এটির মাধ্যমে সহকর্মীদের সাথে যোগাযোগ, জরুরী ডকুমেন্ট শেয়ার বা কাজ করা অনেক সহজ হয়ে যাবে।

নতুন ওয়েবসাইট দেখতে কেমন হবে, সে বিষয়ে বিস্তারিত কিছু জানা যায়নি। তবে এতটুকু আভাস পাওয়া গেছে যে, নতুন এই ওয়েবসাইট এ ফেসবুকের মূল রঙ ও ডিজাইনই ব্যবহার করা হবে। শুধু বদলে যাবে এর ব্যবহার এর ধরণ, ইন্টারফেস আর সুযোগ সুবিধার পরিমাণ।

জানা গেছে, নতুন ধরনের ফেসবুক ইতোমধ্যেই অভ্যন্তরীনভাবে ব্যবহার করা হচ্ছে। ব্যবহারকারীদের জন্য উন্মুক্ত করার আগে পরীক্ষা-নিরীক্ষার মাধ্যমে প্রস্তুত করা হচ্ছে নতুন মাধ্যমটিকে।

নতুন এই ফেসবুক উন্মুক্ত করা হলে যে সকল প্রতিষ্ঠানে ফেইসবুক ব্যবহার বন্ধ আছে সেই সকল প্রতিষ্ঠানে হয়তো আবার ফেইসবুক ব্যবহারের রীতি চলে আসবে। কিন্তু কাজের গতির হবেনা কোন পরিবর্তন।
Googleplus Pint
Like - Dislike Votes 19 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)