এক প্যাকেই চুল পড়া বন্ধ!

রূপচর্চা/বিউটি-টিপস December 18, 2016 902
এক প্যাকেই চুল পড়া বন্ধ!

একটি ঘরোয়া প্যাক চুল পড়া সমস্যার সমাধান করবে এবং নতুন চুল গজাতে সাহায্য করবে। তবে এই প্যাকের মধ্যে পাঁচটি প্রাকৃতিক উপাদান মেশাতে হবে। কী কী উপাদান এই প্যাকে ব্যবহার করবেন এবং কীভাবে ব্যবহার করবেন সে সম্বন্ধে পরামর্শ দেওয়া হয়েছে বোল্ডস্কাই ওয়েবসাইটের জীবনধারা বিভাগে। একনজরে চোখ বুলিয়ে নিন।


প্রথম ধাপ

একটি বড় পেঁয়াজ খোসা ছাড়িয়ে ব্লেন্ড করে এর রস বের করে নিন। চুলের পরিমাণ বেশি হলে দুটি পেঁয়াজ নিতে পারেন। আর সুতির কাপড় দিয়ে ছেঁকে এর রস বের করুন, যাতে এই রস সব উপাদানের সঙ্গে মিশে যায়।


দ্বিতীয় ধাপ

একটি প্যানে আধা কাপ নারকেল তেল দিয়ে অল্প আঁচে পাঁচ মিনিট গরম করুন। নারকেল তেল চুল চুলের গোড়া মজবুত করে এবং চুল মসৃণ রাখে।


তৃতীয় ধাপ

চার-পাঁচটি রসুনের কোয়া এই তেলের মধ্য দিয়ে ১০ মিনিট গরম করুন। রসুনের রং বাদামি হয়ে গেলে চুলা থেকে নামিয়ে ঠান্ডা করুন। রসুনের অ্যান্টি মাইক্রোবিয়াল উপাদান খুশকি দূর করতে সাহায্য করে।


চতুর্থ ধাপ

সাত-আটটি কারি পাতা রোদের নিচে শুকিয়ে ব্লেন্ডারে ব্লেন্ড করে গুঁড়ো করে নিন। এক চা চামচ কারি পাতার গুঁড়ো ও পেঁয়াজের রস তেলের মিশ্রণে দিয়ে কাটা চামচ দিয়ে মিশিয়ে নিন।


পঞ্চম ধাপ

আপনি চাইলে এই প্যাকের মধ্যে চার-পাঁচ ফোঁটা লেবুর রস দিয়ে নিতে পারেন। এই মিশ্রণ একটি এয়ার টাইট বোতলে রেখে ২৪ ঘণ্টা রেখে দিন।


ষষ্ঠ ধাপ

মোটা চিরুনি দিয়ে চুল আঁচড়ে জট ছাড়িয়ে নিন। চুল ছোট ছোট ভাগ করে নিন। এই মিশ্রণ মাথার তালুতে লাগিয়ে সারা রাত এভাবে রেখে দিন।


সপ্তম ধাপ

সকালে শ্যাম্পু করে চুল ধুয়ে ফেলুন। এই প্যাক কয়েকবার ব্যবহারে আপনার চুল পড়া সমস্যার দ্রুত সমাধান হবে।