জেনে নিন, বিয়ের আগে পাত্র-পাত্রীর কি উচিত?

লাইফ স্টাইল 16th Dec 16 at 10:16pm 639
Googleplus Pint
জেনে নিন, বিয়ের আগে পাত্র-পাত্রীর কি উচিত?
বিয়ের দিন এগিয়ে আসছে। টেনশন বাড়ছে। মনের চাপ প্রভাব ফেলছে শরীরেও। কিন্তু বিয়ের পাত্র-পাত্রীর তো শরীরটা ঠিক রাখা ভীষণ জরুরি।

বিয়ের দিনে শরীর ঠিক রাখতে বিয়ের আগের কয়েকদিন ঠিক কী কী খাওয়া উচিত আর কী উচিত না। কী করা উচিত আর কী করা উচিত না, সেটা একবার চোখ বুলিয়ে দেখে নিন। এমন কাজের তালিকা এক ঝলকে পাওয়া মুশকিল।

❏‌ মদ:‌ দু’পক্ষের জন্যই এই কথাটা খাটে। বিয়ের আগে পাত্র বা পাত্রীর মদ খাওয়ার অভ্যাসটা একেবারে ছেড়ে দেয়াই উচিত। এতে শরীর ক্লান্ত হয়। স্নায়ুর উপর চাপও পড়ে। তাই এই কদিন নেশার দ্রব্য এড়িয়ে চলাই কাজের কাজ হবে।

❏‌ সিগারেট:‌ সিগারেট খাওয়া এমনিতেও শরীর পক্ষে খুবই ক্ষতিকর। এই কদিন সিগারেটের নেশাটিও ছেড়ে দেওয়া ভাল। তাতে শরীররে ভিটামিন সি ও ভিটামিন ই এর অভাব অনেকটাই দূর হবে।

❏ ভাজা:‌ বেশি ভাজা-ভুজি খাওয়াও এ কদিন এড়িয়ে চলুন। যাঁদের গ্যাস্ট্রিক আলসার আছে, তাঁরা তো কোনোভাবেই এই কদিন ভাজাভুজি একেবারেই ছোঁবেন না।

❏‌ বেশিক্ষণ জেগে থাকা:‌ যদি মাঝে মধ্যেই অনেক রাত জেগে থাকার অভ্যাস আপনার থাকে, তাহলে এই কদিন আপনার সেই অভ্যাস দূরে সরিয়ে রাখাই উচিত হবে। কারণ, এতেও মাথার উপর প্রবল প্রভাব পড়ে।

❏‌ ক্সিপিং ব্যায়াম:‌ আপনার নিয়মিত ব্যয়াম করার অভ্যাস থাকলে এই কদিন সে সব একটু এড়িয়ে যাওয়াই ভাল। কারণ দুম করে যদি কোনও কারণে আঘাত লেগে যায়, তাহলে হাঁটতে চলতে খুব অসুবিধা হবে।

সূত্র: আজকাল
Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 27 - Rating 4 of 10

পাঠকের মন্তব্য (0)