আপনার পার্টনার ঠকাচ্ছেন কিনা, কীভাবে বুঝবেন?

লাইফ স্টাইল December 16, 2016 993
আপনার পার্টনার ঠকাচ্ছেন কিনা, কীভাবে বুঝবেন?

প্রেমের সম্পর্কে নাকি ছেলেরা বেশি প্রতারণা করে। প্রচলিত ধারণা এটাই।


কিন্তু, সম্পর্কের নেতিবাচক প্রভাব কোনো লিঙ্গ বিশেষে আসে না। পুরুষদের মতো প্রতারণার জাল বুনতে পারেন নারীও। বহু ঘটনার জেরে এমন প্রমাণও মিলেছে। তা আপনার পার্টনার আপনাকে ঠকাচ্ছেন কিনা জানেন? এই লক্ষণগুলি থেকে শুরু করতে পারেন এই নিয়ে চিন্তা-ভাবনা...


গা ছাড়া মনোভাব: আপনি সঙ্গীনির সঙ্গে কথা বলতে চাইছেন বা সময় কাটাতে চাইছেন। কিন্তু, তিনি অন্য খেয়ালে ডুবে রয়েছেন। এই ধরনের অন্যমনস্ক লক্ষণ তাঁর সম্পর্কের থেকে ইতি চাওয়ার ইঙ্গিত হতে পারে।


সম্পর্ক নিয়ে ঘ্যান ঘ্যান: যখন আপনার সঙ্গীনি সম্পর্কের ছোট ছোট বিষয়গুলি নিয়ে অশান্তি করেন। অথবা, সাধারণ ঝগড়াকে বড় অশান্তিতে পরিণত করেন। ভেবে দেখুন উনি বিচ্ছেদ চাইছেন না তো?


শুধুই ‘বন্ধু’র প্রবেশ: নতুন বন্ধুকে নিয়ে প্রশ্ন শুনে ওনার প্রতিক্রিয়া কেমন? এই বিষয়গুলি লক্ষ্য করুন। কোনো অস্বস্তি রয়েছে কিনা বোঝার চেষ্টা করুন।


উত্তর এড়িয়ে যাওয়া: প্রতারণা সংক্রান্ত অভিযোগ উঠলে তিনি কি এড়িয়ে যাচ্ছেন? তা হলে, আপনার ভাববার সময় এসেছে। যে কোনো মুহূর্তে ‘আলাদা হয়ে যাই’ শুনতে হতে পারে।


মোবাইল মে ‘কুছ কালা হ্যায়’: মোবাইল ফোন চাওয়াটা কি উনি অপছন্দ করেন? তার মানে কিন্তু, মোবাইলে লুকোনোর কিছু রয়েছে। সেটা কি জানার চেষ্টা করুন।


শারীরিক ঘনিষ্ঠতায় ‘না’: কাছে আসার বিষয়ে আপত্তি কি বেড়ে গেছে আগের থেকে? সান্নিধ্যে সমস্যা দেখা দিচ্ছে? সেরকম হলে খোলাখুলি কথা বলুন। হয়ত উনি কোনো ইঙ্গিত দিচ্ছেন এর মাধ্যমে।