যে প্যাক হাঁটুর কালো দাগ দূর করবে!

রূপচর্চা/বিউটি-টিপস 13th Dec 16 at 2:55pm 797
Googleplus Pint
যে প্যাক হাঁটুর কালো দাগ দূর করবে!

যতই আমরা পা ঢাকা পোশাক পরি না কেন হাঁটুর অংশটা কালচে হয়েই যায়। আর এই সমস্যার সমাধান করবে মাত্র একটি প্যাক। তবে এই প্যাকে থাকতে হবে চারটি উপাদান।


বেকিং সোডা, মধু, অলিভ অয়েল ও লেবুর রস। আর সবশেষে লাগাতে হবে অ্যালোভেরার রস।


কীভাবে এই প্যাক তৈরি করবেন সে সম্বন্ধে পরামর্শ দেওয়া হয়েছে বোল্ডস্কাই ওয়েবসাইটের জীবনধারা বিভাগে। এক নজরে চোখ বুলিয়ে নিন।


প্রথম ধাপ

প্রথমে একটি বাটিতে এক চা চামচ বেকিং সোডা নিন। এই সোডা ত্বকের মরা কোষ দূর করতে সাহায্য করে এবং এর অ্যান্টিব্যাকটেরিয়াল উপাদান সংক্রমণের জীবাণু ধ্বংস করে।


দ্বিতীয় ধাপ

এর মধ্যে এক চা চামচ মধু দিয়ে কাটা চামচ দিয়ে মিশিয়ে নিন। মধু অ্যামিনো এসিড ত্বকের আর্দ্রতা ধরে রাখে এবং শুষ্কতা দূর করে।


তৃতীয় ধাপ

এবার এর মধ্যে ৫ থেকে ১০ ফোটা অলিভ অয়েল দিয়ে ভালো করে মিশিয়ে নিন। অলিভ অয়েলের অ্যান্টিঅক্সিডেন্টস ত্বকের কালচে দাগ দূর করে উজ্জ্বল করে।


৪র্থ ধাপ

এই প্যাকের মধ্যে ৫ ফোটা লেবুর রস মিশিয়ে নিন। লেবুর সাইট্রিক এসিড ত্বকে প্রাকৃতিক ব্লিচিংয়ের কাজ করে। সব উপাদান একসঙ্গে মিশিয়ে ঘন মিশ্রণ তৈরি করুন।


পঞ্চম ধাপ

হাঁটু সাবান দিয়ে ভালো করে ধুয়ে তোয়ালে দিয়ে মুছে নিন। এবার এই প্যাক লাগিয়ে ৩০ মিনিট অপেক্ষা করুন।


ষষ্ঠ ধাপ

শুকিয়ে গেলে পানি দিয়ে ভিজিয়ে ওই অংশে দুই মিনিট হাত দিয়ে ম্যাসাজ করুন। এরপর ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। এরপর তোয়ালে দিয়ে মুছে ফেলুন।


সপ্তম ধাপ

অ্যালোভেরা কেটে এর রস বের করে ১৫ মিনিটের জন্য ফ্রিজে রেখে দিন। রাতে ঘুমানোর আগে হাঁটুতে এই রস লাগিয়ে সারারাত রেখে দিন। সকালে উঠে পানি দিয়ে ভালো করে ধুয়ে ফেলুন। এবার ময়েশ্চারাইজার লাগান। দেখবেন, এক দিনেই হাঁটুর কালচে দাগ দূর হয়ে যাবে।

Googleplus Pint
Like - Dislike Votes 17 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)