মাত্র একটি ফেস প্যাকে হয়ে ওঠুন লাবণ্যময়!

রূপচর্চা/বিউটি-টিপস December 11, 2016 706
মাত্র একটি ফেস প্যাকে হয়ে ওঠুন লাবণ্যময়!

শিরোনাম দেখে নিশ্চয় অবাক হচ্ছেন? অবাক হওয়ারই কথা। কারণ আমরা সুন্দর ত্বকের জন্য কতো কিছু না করি।


চন্দন,হলুদ,দুধ,ডিম,ডাল,চাল,ফল,ফুল সব কিছু ব্যবহার করি। সেখানে মাত্র একটি ফেস প্যাকে সৌন্দর্য্য পেলে অবাক হওয়া টায় স্বাভাবিক।


রহস্য জানার জন্য মন ব্যকূল হয়ে যাচ্ছে তো? আরে চিন্তা করবেন না, সেই রহস্য জানাতে তো আজকের লেখা। জি হ্যাঁ আপুরা,আপনাদের জন্য আজকের রুপচর্চা বিষয়ক লেখা ‘চা ও মধুর ফেস প্যাক’। তাহলে ঝটপট পড়ে নিন ফেস প্যাক রেসিপি আর তৈরি করে ব্যবহার শুরু করুন। নিয়মিত ব্যবহারে হয়ে উঠুন সুন্দরী।


উপকরণঃ

১।চায়ের পানি—১/২ কাপ ২।মধু—১/২ টেবিল চামচ ৩।চালের গুড়ো—২ চা চামচ ৪।গোলাপ জল—২ চা চামচ


প্রণালীঃ

১।একটি পাত্রে ১ কাপ পরিষ্কার পানি নিন। পানি ফিল্টার করা বা ফুঁটিয়ে ঠান্ডা করে নেওয়া ভাল।তাহলে নোংরা থাকবে না। চুলায় দিন ও গরম হওয়া পর্যন্ত অপেক্ষা করুন। পানি ফুঁটে উঠলে এর মধ্যে ১ টেবিল চামচ সবুজ চা পাতা (গ্রিণ টি) দিন। বেশি করে ফুঁটান। পানি যখন কমে ১/২ কাপ হবে তখন ছাঁকনা দিয়ে ছেঁকে আলাদা করে নিন। পানি ঠান্ডা হতে দিন।


২।পানি ঠান্ডা হয়ে গেলে এর মধ্যে মধু ও চালের গুড়ো মিশিয়ে পেস্ট তৈরি করুন। মুখ,গলা ও ঘাড়ে লাগান।শুকানোর জন্য অপেক্ষা করুন। শুকিয়ে গেলে হাতের তালুতে সামান্য গোলাপ জল নিন ও মুখে ম্যাসাজ করতে থাকুন। এভাবে কিছু সময় ম্যাসাজ করুন ও ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। মুখ মুছে আপনার দৈনন্দিন ব্যবহৃত মস্চারাইজার লাগান।


১।চালের গুড়ো ত্বকে স্ক্রাবের কাজ করে।এটি ত্বকের মৃত কোষ দূর করতে সাহায্য করে।


২।মধু ত্বকের কালো দাগ দূর করতে সাহায্য করে।ত্বকের ময়লা পরিষ্কার করে।


৩।সবুজ চা ত্বকে এন্টিঅক্সাইড যোগায় যা ত্বকে ব্রণ,ফুসকুড়ি বা কোন ব্যাক্টেরিয়াল এটাক্ট হতে দেবে না। এটি ত্বক হেলদি করে। ত্বক ফর্সা করে।


৪।গোলাপ জল ত্বক ফর্সা করে। ত্বকের রঙ গোলাপী করে ও ত্বক উজ্বল করে।