আজ কনের গায়ে হলুদ!

সাজগোজ টিপস December 10, 2016 6,129
আজ কনের গায়ে হলুদ!

স্টেজে গাদা ফুল লাগাব না অর্কিড? কেকটা কে আনতে যাবে? ছেলের বাড়ির লোকজন তত্ত্ব নিয়ে কখন আসবে?


মেয়েটা এখনো পার্লার থেকে আসছে না কেন? গায়ে হলুদের দিন কনের বাসার সবার যেন চিন্তার শেষ নেই। কারণ বিয়ের আনুষ্ঠিকতার প্রথম ধাপ হলো গায়ে হলুদ। আর এই অনুষ্ঠানটাই সবচেয়ে বেশি জাঁকজমকপূর্ণ হয়ে থাকে। তাই কনের সাজ, পোশাক সবকিছুতেই চাই পরিপূর্ণতা।


কনের সাজ

গায়ে হলুদে যেহেতু ফুলই প্রধান আকর্ষণ সেহেতু সাজটা হালকা হলেই ভালো। এমনটাই বললেন রেড বিউটি সলুনের সিইও আফরোজা পারভীন। বেইজ মেকআপটা হালকা করে চোখ বা ঠোঁট হাইলাইট করতে পারেন। এ ক্ষেত্রে চোখের জন্য গোল্ডেন ও ঠোঁটের জন্য রেড কালার বেছে নিতে পারেন। গাঢ় করে আইলাইনার লাগান। চোখে আইল্যাশ লাগিয়ে মাশকারা লাগাতে পারেন। আর গায়ে হলুদে ফুল ব্যবহার করতে হয় বলে খোঁপা বা বেণি করলেই বেশি ভালো লাগবে।


কনের পোশাক

এখন আর গায়ে হলুদ মানে হলুদ শাড়ি-এই প্রথা নেই। লাল, মেহেদী পাতার রং, সবুজ, ম্যাজেন্টা, বাসন্তি যেকোনো রং হতে পারে। সেই সঙ্গে সুতির পরিবর্তে সিল্ক আর জামদানির প্রচলনও বেড়ে গেছে। মসলিনের চলও চোখে পড়ছে বেশ। তবে এক প্যাঁচে শাড়ি পরার কদর আগের মতোই রয়েছে।


গায়ে হলুদের গয়না

কাঁচা ফুলের গয়নার চল বরাবরই রয়েছে। সেই সঙ্গে যোগ হয়েছে পুঁতি ও ড্রাই ফুলের গয়না। শাড়ির রঙের সঙ্গে মিলিয়ে এই গয়না তৈরি করে নিতে পারেন। এসব গয়না কিনতে পারবেন এক হাজার ৫০০ থেকে চার হাজার টাকার মধ্যে।


আর কাঁচা ফুলের ক্ষেত্রে গোলাপ বা গাদা ফুলের পরিবর্তে গ্লাডিওলাস, অর্কিড কিংবা চন্দ্রমল্লিকা ব্যবহার করতে পারেন।