বিয়ের জন্য সঠিক পাত্র নির্বাচন করবেন যেভাবে

লাইফ স্টাইল 8th Dec 16 at 1:33pm 521
Googleplus Pint
বিয়ের জন্য সঠিক পাত্র নির্বাচন করবেন যেভাবে
পছন্দের মানুষ খুঁজে বের করা নাকি সবচেয়ে কঠিন কাজ। আর সেই কাজ যদি বিয়ে পর্যন্ত গড়ায় তবে তো কথাই নেই। তখন তা হয়ে পড়ে সবচেয়ে গুরুত্বপূর্ণ কাজ। জীবনসঙ্গীকে বেছে নিতে গিয়ে ভুল করে ফেলছেন নাকি এই ভয় সবার মাঝেই থাকে। জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ এই কাজটি আপনার নিজেকেই করতে হয়।

হাজার মানুষের মাঝ থেকে বেছে নিতে হয় সঠিক জীবনসঙ্গী। নারীর মন এমনিতেই খুঁতখুঁতে। তাই বর খুঁজতে গিয়ে একটু যে দ্বিধায় ভুগবেন, সে তো জানা কথাই। তবে এক্ষেত্রে কিছু ব্যাপার মাথায় রাখলে খুব সহজেই আপনি আপনার পছন্দের পুরুষটিকে জীবনে পেতে পারেন।

দেখা করার সময় সত্য বলুন
দেখা করার পর্বটি জীবনসঙ্গী খুঁজে বের করার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ। আপনি কার সঙ্গে জড়াতে যাচ্ছেন তা জানা যেমন জরুরি তেমনি তার মানসিক অবস্থান বোঝাও আপনার জন্য জরুরি। দেখা করার সময় আপনি আপনার সম্পর্কে তাকে পরিষ্কার ধারণা দিন। আপনি যেমন, ঠিক তেমনভাবেই। আপনি আপনার ভবিষ্যৎ নিয়ে কী ভাবছেন তা তার সাথে ভাগাভাগি করুন। দেখুন সে ব্যাপারগুলো কীভাবে নিচ্ছে। যা আপনাকে জীবনসঙ্গী পছন্দের ক্ষেত্রে সাহায্য করবে।

তাকে জানার চেষ্টা করুন
আপনি যাকে জীবনসঙ্গী করতে যাচ্ছেন তার সম্পর্কে জানা খুব জরুরি। তার পড়ালেখা করার জায়গা সম্পর্কে, তার পছন্দ, তার ভালোলাগা, মন্দলাগা সবই আস্তে ধীরে জানুন। এই ব্যাপারগুলোর সাথে সাথে পড়াশুনার ব্যাপারগুলো নিয়ে তার সাথে কথা বলুন। তার চিন্তাধারণা সম্পর্কে জানার চেষ্টা করুন। আর জীবনসঙ্গী হিসেবে শিক্ষিত কাউকে পছন্দ করাই ভালো।

বন্ধুর সাথে কথা বলুন
অনেক ক্ষেত্রেই অনেক সিদ্ধান্ত নিজের পক্ষে নেওয়া সম্ভব হয়ে উঠে না। কিছু ব্যাপারে কাছের বন্ধুদের সিদ্ধান্ত নিতে হয়। আপনি যখন কোনো বিষয়ে কোনোভাবেই সিদ্ধান্ত নিতে পারছেন না সেক্ষেত্রে আপনার কাছের বন্ধুটি হতে পারে আপনার বড় সঙ্গী। তাই দেখাশুনা হওয়ার পরে তার সম্পর্কে যা জানেন তা বন্ধুর সাথে ভাগাভাগি করুন।

একে অন্যর পরিবারের সঙ্গে দেখা করুন
কথাবার্তার এক পর্যায়ে যখন দেখছেন দুজন দুজনকে পছন্দ করছেন তখন ব্যাপারটি পরিবার পর্যন্ত আলোচনা করুন। অনেক ক্ষেত্রে দেখা যায় ছেলেকে পছন্দ হলেও পরিবারকে পছন্দ হচ্ছে না। সেক্ষেত্রে জীবনসঙ্গীকে বেছে নেওয়া কঠিন হয়ে পড়ে তাই একে অন্যের পরিবারের সাথে দেখা করুন।

সূত্রঃ জাগো নিউজ
Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 18 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)