পুরুষের মাঝে নারী কী চায়?

লাইফ স্টাইল 7th Dec 16 at 6:26pm 1,035
Googleplus Pint
পুরুষের মাঝে নারী কী চায়?
পুরুষ ও নারীর চাহিদার পার্থক্য রয়েছে। আর এ চাহিদার পার্থক্যের বিষয়টি বোঝা মোটেই সহজ নয়।

অর্থ কিংবা বিলাসবহুল জীবন এসবই কোনো নারীর চাহিদা মেটাতে যথেষ্ট?

আপনি যদি বিশ্বখ্যাত সব সাহিত্যের দিকে তাকান তাহলে নারীদের চাহিদা খোঁজ করতে গেলে বিভ্রান্ত হয়ে যাবেন। কারণ সেখানে এমন সব বিষয় আপনার সামনে চলে আসবে, যা দেখে আপনার থেরাপির প্রয়োজনীয়তাই নতুন করে ভাবতে হবে।

আপনি যখন জার্মাইন গিরের ১৯৭০ সালের লেখনী ‘দ্য ফিমেল ইউনাচ’ পড়বেন তখন বিষয়টি সে সময়কার প্রেক্ষাপটে অনেকটা স্পষ্ট হবে। কারণ তিনি লিখেছেন, ‘আমি বলছি না যে আমি সে ধারণা থেকে সম্পূর্ণ মুক্ত। যেখানে বিশালাকার ছয় ফুট ছয় ইঞ্চি আকার, চওড়া কাঁধ এসব আমাকে আকর্ষণ করে না। আমার চোখের দিকে তাকাও এবং অপেক্ষমাণ ঠোঁটে দগ্ধ হও। ’

এ কথা তো শুধু সাহিত্যে রয়েছে। আপনি যদি বাস্তবতায় ফেরেন তাহলে আরও কিছু বিষয় গুরুত্বপূর্ণ হয়ে উঠতে পারে। এর মধ্যে রয়েছে যৌনতা।

কেউ যদি পুরুষের সবচেয়ে গুরুত্বপূর্ণ তিনটি গুণের কথা বলেন, যা নারী চায় তাহলে কী কী গুরুত্ব বহন করবে? এ প্রসঙ্গে সোনালী কে বলেন, দয়ালু, ভদ্র ও বদান্যতা রয়েছে এমন পুরুষকেই পছন্দ করবেন তিনি। এ তিনটি গুণ একজন পুরুষকে বিচার করার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ মাপকাঠি। এটি যেন ঘুমানো ও জেগে থাকার মতোই পার্থক্য তৈরি করে বলে মনে করেন তিনি।

এছাড়া আরও কিছু বিষয় রয়েছে, যা নারীরা অগ্রাধিকার দেন। এক্ষেত্রে নারীরা চান না কখনোই যেন পুরুষ নারীকে অনিরাপদ না করে তোলে। এক্ষেত্রে নিরাপত্তার বিষয়টিও গুরুত্বপূর্ণ।

চরিত্রের দ্বিমুখীতা অত্যন্ত গুরত্বপূর্ণ বিষয়। ধরুন আপনি সামাজিকভাবে অত্যন্ত ভদ্রলোক। কিন্তু বিছানায় একেবারে পশু। এমনটা হলে নিশ্চয়ই নারীরা আপনার কাছে থাকতে চাইবেন না। আর এ বিষয়টিকে অনেক নারী গুরুত্ব দেন।

নারীরা ছোটবেলা থেকেই সঙ্গী বাছাইয়ের জন্য এ বিষয়গুলো মনের মাঝে গেঁথে ফেলে। যেখানে তারা যা চাইছে তার গুরুত্ব যে দেয় তাকেই পছন্দ করে থাকে নারী। যার মাঝে সে নিরাপদ থাকবে এবং নিশ্চিন্তে বসবাস করতে পারবে তাকেই পছন্দ করবে নারী।
Googleplus Pint
Like - Dislike Votes 17 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)