হিজাব পরায় সিঁড়ি থেকে ফেলে দেয়া হল ‘মুসলিম’ নারীকে!

ইসলামিক সংবাদ December 7, 2016 2,599
হিজাব পরায় সিঁড়ি থেকে ফেলে দেয়া হল ‘মুসলিম’ নারীকে!

ডোনাল্ড ট্রাম্প যতই বলুন, তিনি সব মার্কিন নাগরিকের প্রেসিডেন্ট। কিন্তু তার অহেতুক কর্মকাণ্ডের ফলে বারবারই প্রশ্ন উঠেছে দেশটির সার্বভৌমত্ব নিয়ে। সেই ঘটনাক্রমে নয় সংযোজন, নিউ ইয়র্ক সিটিতে একটি সাবওয়ে স্টেশনে হিজাব-পরিহিত এক নারীকে 'জঙ্গি' তকমা দিয়ে সিঁড়ি থেকে ঠেলে ফেলে দেয়া হল।


কয়েকদিন আগেই জর্জিয়ার এক মুসলিম শিক্ষিকাকে হুমকি চিঠি দিয়ে বলা হয়, হিজাব গলায় জড়িয়ে মরে যেতে।



কারণ, ট্রাম্পের দেশে হিজাব আর প্রয়োজন হবে না। একের পর এক মসজিদেও মুসলিম-বিদ্বেষ চিঠি পৌঁছচ্ছে। এবার বিদ্বেষের শিকার এক ৪৫ বছরের মুসলিম নারী। সোহা সালামা নিউ ইয়র্কে মেট্রোপলিটন ট্রান্সপোর্টেশন অথরিটিতে কাজ করেন।


'নিউ ইয়র্ক পোস্ট'-কে তিনি জানিয়েছেন, সোমবার সকালে কাজে যাচ্ছিলেন। ধর্মীয় ভাবাবেগে পরনে ছিল হিজাব। গ্র্যান্ড সেন্ট্রাল টার্মিনালে সিঁড়ি দিয়ে নামছিলেন। হঠাত্‍‌ই তাঁকে ইচ্ছাকৃত ঠেলে ফেলে দেয় এক ব্যক্তি। প্রশ্ন করলে ওই ব্যক্তি অকথ্য ভাষায় গালিগালাজ করে বলে, 'তুমি জঙ্গি। এই শহরের জন্য তোমার কাজ করাই উচিত নয়। ' পা ও হাঁটুতে বেজায় চোট পান সালামা। কয়েকজন পথচলতি মানুষ তাঁকে মাটিতে তুলে জল খাওয়ান।


রীতিমতো ভীত সোহা সালামার কথায়, 'কিছু বলার মতো অবস্থা ছিল না। আমাকে শুধু ঠেলে ফেলা হয়েছে। আরও খারাপ কিছু হতে পারে আমার সঙ্গে।