বিমানের চেয়ে লোকাল বাসই ভালো

মজার সবকিছু 6th Dec 16 at 1:17pm 1,298
Googleplus Pint
বিমানের চেয়ে লোকাল বাসই ভালো

♦ বিমানে যেখানে খুশি সেখান ওঠা বা নামার সুযোগ নেই। বিমানে চড়তে হলে আপনাকে এয়ারপোর্টে যেতে হবে। ওদিকে লোকাল বাসে এ ঝামেলা নেই। দরকার হলে বাস আপনার বাসা থেকে আপনাকে উঠিয়ে নিয়ে যাবে।


♦ বাসে জানালার পাশে বসে হাওয়া খেতে খেতে আরামে নিজের গন্তব্যে পৌঁছা যায়। ওদিকে বিমানের জানালা ফিক্সড। খোলার কোনো ব্যবস্থা নেই।


♦ বাসের ভেতর জায়গা না হলে ছাদে উঠে অনায়াসে যেতে পারেন। আবার ছাদে চড়ে গেলে ভাড়াও কম। ওদিকে বিমানের ছাদে ওঠা তো দূরের কথা, বিমানের ভেতরে রড ধরে দাঁড়িয়েও যেতে পারবেন না!


♦ বাসে হকাররা নানা জিনিস বিক্রি করতে ওঠে। ফলে বাসের ভেতরই বাজারের ফিলিংস পাবেন। ওদিকে বিমানে কোনো হকার উঠতে দেওয়া হয় না। তাই এতে উঠে কোনো কিছু কেনাকাটা করার আশা একদমই বৃথা।


♦ লোকাল বাসে কন্ডাক্টরকে স্টুডেন্ট পরিচয় দিয়ে ভাড়া হাফ দেওয়া যায়। ওদিকে বিমানে এ সুবিধা নেই। বিমানে ওঠার আগে পুরো ভাড়া দিয়ে টিকিট কেটে তার পরই সেখানে উঠতে হয়।


♦ বাসে সিট খালি থাকলে আপনি যেকোনোটায় বসতে পারবেন। কখনো একাই দু-তিনটা দখল করে ঘুম দিতে পারবেন। আবার ওঠার সময় সিট না পেলে জানালা দিয়ে কাঙ্ক্ষিত সিটে হাতের ব্যাগ বা পত্রিকা ছুড়ে মারতে পারলেই ওই সিট আপনার হয়ে যায়। ওদিকে বিমানে এ বাম্পার সুবিধা আপনি কখনোই পাবেন না।


♦ বাসে ওঠার জন্য দৌড়ঝাঁপ করতে হয়। তাতে শরীরে মেদ থাকলে আপনাকে কষ্ট করে জিমে গিয়ে পরিশ্রম করে ওজন কমানোর প্রয়োজন পড়ে না। ওদিকে বিমানে ওঠার জন্য দৌড়ানোর প্রয়োজন নেই। ফলে পরিশ্রমের অভাবে একটু হলেও মোটা হচ্ছেন।

Googleplus Pint
Like - Dislike Votes 20 - Rating 6 of 10

পাঠকের মন্তব্য (0)