ফেসবুকে ‘অন দিজ ডে’ নিয়ন্ত্রণের উপায়

ফেসবুক টিপস 21st Nov 16 at 8:58am 858
Googleplus Pint
ফেসবুকে ‘অন দিজ ডে’ নিয়ন্ত্রণের উপায়
বিশ্বের সবচেয়ে জনপ্রিয় সোশ্যাল নেটওয়ার্কিং সাইট ফেসবুক ব্যবহারকারীদের মন জয় করতে নানা ধরনের চমকপ্রদ সেবা দিয়ে থাকে। তেমনি একট সেবা হচ্ছে, ‘On This Day’ (অন দিজ ডে)।



অর্থাৎ বিগত বছরে আজকের দিনের ফেসবুকে কি করেছিলেন, তা আপনাকে দেখাবে ফেসবুক। এর মাধ্যমেই পুরোনো স্মৃতির গলিতে চলে যেতে পারবেন আপনি। বিগত বছরের নির্দিষ্ট দিনে ফেসবুকে কী শেয়ার করেছিলেন বা অন্যের কোন ফটোতে ট্যাগ হয়েছিলেন, সেই পুরোনো স্মৃ্তির ছবি দেখায় ফেসবুক।



কিন্তু মানুষের জীবনের বিগত স্মৃতিগুলো সবসময় বর্তমানে সুখকর নাও হতে পারে। যেমন ভালোবাসার সম্পর্ক ভেঙে যাওয়া। বন্ধুর মৃত্যুর খবর কিংবা পরিবারের কোনো দুর্ঘটনা।



সুতরাং বেদনাদায়ক স্মৃতির মুখোমুখি না হতে চাইলে আপনি ইচ্ছা করলেই খুব সহজেই ‘অন দিজ ডে’ ফিচারে যেসব লোকের বা যে যে তারিখের ঘটনা দেখতে ইচ্ছুক নন, তা ঠিক করে দিতে পারবেন। ফেসবুক আপনার এ সেটিংস মনে রাখবে এবং সে অনুসারে ফিল্টার করায় ‘অন দিজ ডে’ বেদনাদায়ক স্মৃতির পরিবর্তে সুখকর বিষয়গুলো প্রদর্শন করবে।



অন দিজ ডে ফিচারটি নিয়ন্ত্রণের জন্য ডেস্কটপ/ল্যাপটপ ব্যবহারকারীরা ফেসবুকে লগইন করে হোমপেজের বাঁ দিকে থাকা অ্যাপস সেকশন থেকে অন দিজ ডে অ্যাপটিতে ক্লিক করুন। এবার সেখানে ওপরের ডান দিকে থাকা ‘Preferences’ বাটনে ক্লিক করে ব্যক্তি অথবা তারিখ ফিল্টার করুন। মোবাইল অ্যাপে ফেসবুকের অ্যাপ সেকশন থেকে এ সুবিধাটি ব্যবহার করা যাবে।
Googleplus Pint
Like - Dislike Votes 33 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)