বিপিএলে যেভাবে বেশি রান হবে!

মজার সবকিছু 13th Nov 16 at 4:45pm 1,019
Googleplus Pint
বিপিএলে যেভাবে বেশি রান হবে!
চলছে টি-টোয়েন্টি ধামাকা বিপিএল। টি-টোয়েন্টি মানেই চার-ছক্কার ফুলঝুরি। কিন্তু বিপিএলে এখন পর্যন্ত চার-ছক্কার ফুলঝুরি তথা রান তেমন হচ্ছে না। তাই বিপিএলে কীভাবে বেশি রান হবে, সেই ফর্মুলা জানবেন এই লেখায়!

১. রান করতে হলে বেশি করে ‘রান’ খেতে হবে। না, ক্রিকেটের রান নয়, মোরগ বা হাঁসের রান খেতে হবে। যত বেশি রান খাবেন, তত বেশি ম্যাচে রান করার বিষয়টি মনে থাকবে ব্যাটসম্যানদের।

২. ‘অমুক বিস্কুট খাও, ছক্কা হাঁকাও!’ এমন স্লোগানে আমরা দেশের তারকা ক্রিকেটারকে বিজ্ঞাপন করতে দেখেছি। আর বেশি রান করতে হলে বেশি ছক্কা হাঁকাতে হবে। তাই বেশি ছক্কা হাঁকাতে হলে ওই বিস্কুট বেশি করে খেতে হবে!

৩. পুরস্কারের প্রতি মানুষের সহজাত টান থাকে, এটা অস্বাভাবিক কিছু নয়। বিপিএলে রান বেশি দেখতে হলে এই পুরস্কারের বিষয়টি সামনে আনতে হবে। প্রতিটি ম্যাচে যে ব্যাটসম্যান বেশি রান করবেন, তাঁর জন্য থাকবে বিশেষ আকর্ষণীয় পুরস্কার। এতে ব্যাটসম্যানদের মধ্যে বেশি রান করার প্রতিযোগিতা তৈরি হবে বলে সূত্র নিশ্চিত করেছে!

৪. বাজে বল যদি না পান, তবে ব্যাটসম্যানরা ছক্কা হাঁকাবেন কেমন করে! অতএব, প্রতি ম্যাচে বেশি করে রান তথা চার-ছক্কা দেখতে হলে বোলারদের বাজে বল করতে হবে!

৫. ‘কোনো বোলার টানা দুটি ডট বল করতে পারবেন না’ এমন নিয়ম তৈরি করলে ফল হবে দুর্দান্ত!
Googleplus Pint
Like - Dislike Votes 21 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)