মুকেশ আম্বানির বাড়ি সম্পর্কে জেনে নিন কিছু অবাক করা তথ্য!

জানা অজানা September 23, 2016 1,720
মুকেশ আম্বানির বাড়ি সম্পর্কে জেনে নিন কিছু অবাক করা তথ্য!

মুকেশ আম্বানির বাড়ি। নাম ‘অ্যান্টিলিয়া’। বাকিংহাম প্যালেসের পরেই পৃথিবীর দ্বিতীয় দামি বাড়ি। মুম্বাইয়ের এই বাড়িতে কী কী আছে, জানেন? চমকে যাবেন, নিশ্চিত।


১. পৃথিবীর অন্যতম দামি এলাকায় এই বাড়ি তৈরি করা হয়েছে। দক্ষিণ মুম্বইয়ের অল্টামাউন্ট রোডে চার লক্ষ স্কোয়্যার ফিটের উপরে এই বাড়ি। অল্টামাউন্ট রোড পৃথিবীর অন্যতম দামি এলাকা। ন্যূনতম ৮০ হাজার থেকে ১ লক্ষ টাকা (ভারতীয় মুদ্রায়) স্কোয়্যার ফিট দরে এখানে ঘরবাড়ি বিকোয়।


২. গড় দোতলার সমান এই বাড়ির একেকটি ফ্লোর। সেই হিসেবে প্রায় ৬০টি ফ্লোর রয়েছে এই বাড়িতে। বাড়িটি এমনিতে ২৭ তলা। ৮ রিখটার স্কেলের ভূমিকম্প অনায়াসেই সইবে।


৩. শুধুমাত্র গাড়ির জন্য এই বাড়ির ছ’টি তলা বরাদ্দ করা রয়েছে। এই গ্যারাজে মোট ১৬৮টি গাড়ি রাখা যেতে পারে। সপ্তম তলায় রয়েছে গাড়ির সার্ভিস সেন্টার।


৪. ছাদে হেলিপ্যাড রয়েছে। একটি নয়, তিনটি!


৫. এই বাড়িতে ৯টি এলিভেটর রয়েছে। প্রতিটিই ‘সুপার ফাস্ট’।


৬. বাড়ির দু’টি তল-জুড়ে রয়েছে রিক্রিয়েশন সেন্টার, যা অনায়াসে পৃথিবীর যে কোনও পাঁচতারা হোটেলকে লজ্জা দেবে। কী নেই সেখানে! জিম থেকে শুরু করে স্পা, জাকুজি, সুইমিং পুল, যোগা এবং ডান্স স্টুডিও ইত্যাদি।


৭. একটি বিশাল মন্দির, অতিথিদের জন্য এক্সক্লুসিভ সুইট, আইসক্রিম পার্লার এবং একটি সিনেমা হল, যেখানে একসঙ্গে ৫০জন বসে ছবি দেখতে পারেন।


৮. আপনার বাড়িতে যদি একটি ‘স্নো রুম’ থাকত? মুম্বাইয়ে মুকেশ আম্বানির বাড়িতে একটি রয়েছে।


৯. রয়েছে একটি বলরুম।


১০. আম্বানি পরিবার থাকে বাড়ির টপ ফ্লোরে। কারণ জানেন? শোনা যাচ্ছে, বেশি করে সূর্যের আলো চেয়েছিলেন তাঁরা।


১১. প্রতিটি ফ্লোর প্রতিটির থেকে আলাদা। কোনওটির সঙ্গে কোনওটির মিল নেই।


১২. এই বহুতলের একটি বাগানও রয়েছে। সেটি বাড়ির চতুর্থ তলে।


১৩. বাড়ির রক্ষণাবেক্ষণে ক’জন কাজ করেন জানেন? ৬০০!