গুগল স্ট্রিট ভিউয়ে গরুর ছবি ব্লার নিয়ে সোশ্যাল মিডিয়ায় ঝড়

ইন্টারনেট দুনিয়া 17th Sep 16 at 11:11pm 1,319
Googleplus Pint
গুগল স্ট্রিট ভিউয়ে গরুর ছবি ব্লার নিয়ে সোশ্যাল মিডিয়ায় ঝড়

গরুর প্রাইভেসি নিয়ে সতর্ক অবস্থানে গুগল। গুগল স্ট্রিট ভিউয়ে গরুর মুখের ছবি ব্লার করে প্রহসন তৈরি করেছে সার্চ ইঞ্জিন জায়ান্ট গুগল। ব্যাপারটি অনলাইনে ব্যাপক হাসি-ঠাট্টার উদ্রেক করেছে।


ক্যামব্রিজে গরুর ছবিটি তোলেন কো ফেন। গরুর ছবিটি গুগল স্ট্রিট ভিউয়ে মানুষের মতো করে ব্লার করেছে গুগল। পরবর্তীতে গরুর মুখাবয়ব ব্লার হওয়া ছবিটি টুইটারে ৯ হাজার বার রিটুইট হয়েছে। ব্যাপারটি নিয়ে ভালোই হাসি-মশকরা করেছে টুইটার ইউজাররা। এক ইউজার টুইটের রিপ্লাইয়ে লিখেছেন, ‘খুবই হাস্যকর।’ আরেক ইউজার লিখেছেন, ‘গুগল টিট ভিউ।’ গুগলের এক মুখপাত্র বলেন, ‘আমাদের অটোমিটেক ফেস-ব্লারিং প্রযুক্তিটি একটু বেশিই প্রতিক্রিয়াশীল হয়ে উঠেছে।’


গুগল স্ট্রিট ভিউয়ের গাড়িগুলো ২০০৭ সাল থেকে ছবি তুলে আসছে। এটি ২০০৮ সাল থেকে মানুষের পরিচয় গোপন রাখতে মুখাবয়ব ব্লার করা শুরু করে।


গুগল স্ট্রিট ভিউ নিয়ে অনেক মজার কাণ্ড অবশ্য ঘটেছে বিশ্বের বিভিন্ন স্থানে। সেরকমই স্কটল্যান্ডের এডিবার্গের গাইলস স্ট্রিটে গুগল স্ট্রিট ভিউয়ের ক্যামেরায় এক খুনের দৃশ্য ধরা পড়ে। ছবিতে দেখা যায়, এক ব্যক্তি হাতে কুড়াল নিয়ে দাঁড়িয়ে আছে। আর এক ব্যক্তি তার সামনেই মরে পড়ে আছে। ২০১৩ সালের আগস্টে স্কটল্যান্ড পুলিশের ছবিটি দৃষ্টগোচর হয়।




পরবর্তীতে অনুসন্ধান করে দেখা যায় যে, মিস্ত্রী ড্যান থম্পসন ও গ্যারি কের এই ভয়াবহ দৃশ্যটি অভিনয় করেছিল। ২০১২ সালের আগস্ট মাসের কোন একদিনে গুগল স্ট্রিট ভিউয়ের ক্যামেরা দেখার পরই তার সামনে মজা করে এটি করে ঐ মিস্ত্রিদ্বয়।


সূত্র: দ্য টেলিগ্রাফ

Googleplus Pint
Like - Dislike Votes 23 - Rating 4 of 10

পাঠকের মন্তব্য (0)