ঈদের সকালের সাজ!

সাজগোজ টিপস 9th Sep 16 at 7:53pm 1,264
Googleplus Pint
ঈদের সকালের সাজ!

এই ঈদে আনন্দ তো আছেই, সঙ্গে আছে ভীষণ ব্যস্ততা—কোন দিক দিয়ে যে সারা দিন পার হয়ে যায়, খেয়ালই থাকে না৷ তারপরও বিশেষ একটা দিন বলে কথা৷ এই দিনে সাজপোশাকে উৎসবের ছোঁয়া না থাকলেও চলে না। তাহলে এত ব্যস্ততা সামলে কী করে নিজেকে ঝকঝকে রাখবেন?

হেয়ারোবিক্সের রূপবিশেষজ্ঞ তানজিমা শারমীন জানালেন হালকা সাজেই উজ্জ্বল হয়ে ওঠার কিছু উপায়।

১. দিনে খুব বেশি মেকআপ না নেওয়াই ভালো। এ জন্য মেকআপের বেস খুব হালকা করে নিতে হবে৷

২. সকালের দিকে মুখের সাজ হালকা রেখে চোখজোড়া আকর্ষণীয় করে সাজাতে পারেন। এ জন্য দুই রঙের কাজলের রেখা টানতে পারেন। চোখে কাজল খুব ভালো করে চোখের সঙ্গে মিশিয়ে দিতে হবে৷ আর কাজলের রং দুটি পোশাকের সঙ্গে মিলিয়ে নিলেই ভালো।

৩. কাজল ব্যবহার করতে না চাইলে মাসকারা অথবা আইলাইনার ব্যবহার করতে পারেন। দিনের সাজে মাসকারা ঘন আর আইলাইনার হালকা হতে হবে৷

৪. লিপস্টিক হতে হবে ঠোঁটের রঙের তুলনায় এক শেড গাঢ়। এ জন্য ম্যাট লিপস্টিক বেছে নিতে পারেন। সকাল বা দুপরের দিকে লিপগ্লস ব্যবহার করবেন না৷

৫. দিনে ফাউন্ডেশন ব্যবহার এড়িয়ে চলুন। ব্লাশনের ক্ষেত্রে হালকা গোলাপি ছাড়া অন্য রং ব্যবহার না করাই ভালো।

৬. সাজ যেহেতু হালকা, তাই গয়না ভারী হলে চেহারায় ছড়িয়ে পড়বে উৎসবের আমেজ৷ সকালের দিকে শাড়ি পরলে তার সঙ্গে সোনার গয়না ভালো মানাবে। সালোয়ার-কামিজ বা অন্য পোশাকের সঙ্গে সোনার গয়না না পরাই ভালো। এর পরিবর্তে রুপা বা মুক্তার গয়না পরতে পারেন।

৭. চুল সাজাতে পারেন নতুন সাজে। যাঁদের সোজা চুল, তাঁরা চুল কার্লার দিয়ে কার্ল করে নিন৷ আবার হালকা কোঁকড়ানো চুল করে নিতে পারেন সোজা৷ যাঁদের চুল একটু লম্বা, তাঁরা একটা মেসি বান করে নিতে পারেন।

Googleplus Pint
Like - Dislike Votes 35 - Rating 6 of 10

পাঠকের মন্তব্য (0)