যে জিকিরে অন্তর্জগত খুলে যায়!

ইসলামিক শিক্ষা August 9, 2016 1,341
যে জিকিরে অন্তর্জগত খুলে যায়!

আল্লাহ তাআলা কুরআনে বলেন, তোমরা যদি আমাকে স্মরণ কর, আমিও তোমাদেরকে স্মরণ করব। এ কথায় প্রমাণিত হয় যে, জিকিরের গুরুত্ব ও ফজিলত অত্যাধিক।


আল্লাহ তাআলা অনেক আয়াতেই সব সময় তার জিকির করার নির্দেশ দিয়েছেন। সবচেয়ে উত্তম জিকির হলো- (ﺍَﻟﻠﻪُ ) ‘আল্লাহ’ শব্দের জিকির।


কারণ (ﺍَﻟﻠﻪُ ) ‘আল্লাহ’ শব্দটি মহান আল্লাহ তাআলার জাতি নাম। এর অর্থ হলো- তিনি সেই জাত যে, ইবাদাতের একমাত্র উপযুক্ত তিনিই।


রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেছেন, কবিদের কথার মধ্যে সবচেয়ে বিশুদ্ধ কথা হলো, কবি লাবিদের এ কথাটি, তিনি বলেন- ‘আল্লাহ ব্যতিত আর সব কিছু বাতিল।’ (বুখারি)


( ﺍَﻟﻠﻪُ) ‘আল্লাহ’ জিকিরের ফজিলত-




>> যে ব্যক্তি ( ﺍَﻟﻠﻪُ ) ‘আল্লাহ, আল্লাহ’ জিকিরটি প্রতিদিন এক হাজার বার করবে, সে ( ﺻَﺎﺣِﺐِ ﻳَﻘِﻴْﻦ ) ‘সাহেবে ইয়াক্বিন’ বা দৃঢ় বিশ্বাসী ব্যক্তিতে পরিণত হবে।


>> যে ব্যক্তি প্রত্যেক ওয়াক্ত নামাজের পর একশত বার (ﺍَﻟﻠﻪُ ) ‘আল্লাহ, আল্লাহ’ জিকির করবে, তার অন্তর্জগত খুলে যাবে। অর্থাৎ সে ( ﺻَﺎﺣِﺐِ ﻛَﺸْﻒ ) ‘সাহেবে কাশ্ফ’ হয়ে যাবে।


আল্লাহ তাআলা মুসলিম উম্মাহকে আল্লাহ, আল্লাহ জিকিরের মাধ্যমে দৃঢ় বিশ্বাসী ব্যক্তি ও কাশফের অধিকারী হওয়ার তাওফিক দান করুন। আমিন।