পেত্নী এফএম- রেডিও মুইত্তি উঠচি, ডোন্ট স্টপ মুতা মুতি

মজার সবকিছু August 1, 2016 2,446
পেত্নী এফএম- রেডিও মুইত্তি উঠচি, ডোন্ট স্টপ মুতা মুতি

'পেত্নী এফএমে' আপনাদের স্বাগতম। আমরা এখন শুনবো আবুল মিয়ার জীবন ঘটে যাওয়া ভয়ংকর একটি ভুতের গল্প । দুর্বল চিত্তের পাঠকদের অনুরোধ জানাচ্ছি রেডিও বন্ধ করে কোলবালিশ জড়িয়ে ধরে ঘুমিয়ে পড়ার জন্য । পরবর্তীতে কোন সমস্যা হলে কর্তৃপক্ষ দায়ী থাকবেনা।


আসুন ,তাহলে আমরা শুনি আবুল মিয়ার ভুতের গল্প...


আবুল মিয়াঃ সেদিন ছিলো আষাঢ় মাস । আমি বাজার কইরা বাড়ী ফিরতাছি । আমাবইশ্যার রাইত । ঘুটঘুটা আইন্ধাইর । এক হাত দুরের জিনিষও দেখা যায়না । তখন আবার ম্যালা রাইত । গ্রামের রাস্তা

তো, একটা কাকপক্ষীও নাই । আমি তো হালার ভয়ে অস্থির । বিভিন্ন সূরা আর দোয়া পড়তে পড়তে হাটতাছি । আমার হাতে ছিল দুইখান ইলিশ মাছ । সাড়ে ৬শ টাকা দিয়া কিনা। হালায় দাম চাইছিলো ২ হাজার । আমি কইছি থাপ্পর দিয়া তোর দাঁত ফালায়া দিমু হারামজাদা ! চিনোস আমারে । যাই হউক , রাত্রে বেলা ইলিশ মাছ নিয়া বারি ফিরতাছি , ইলিশ মাছ আবার ‘তেনাগো’ বিশেষ পছন্দের জিনিষ । সেই কারনে আমার ডর আরো বাইরা গেলো ।

অবশ্য এখনকার ইলিশে আগের সেই গন্ধ আর শুয়াদ (স্বাদ) নাই । ইলিশ আনতেনে আমার নানাজান । আহারে কি গন্ধ !! কি টেস্ট !! আইনা নানীরে কইতেন ... ‘ও করিমের মা ...’


উপস্থাপকঃ আমরা সে গল্প না হয় আরেকদিন শুনবো , আমরা মূল গল্পে ফিরে আসি ।


যাই হউক । কিছুদুর হাটার পর হাল্কা চান্দের আলোতে দেখি সামনে মিঞাবাড়ির বটগাছ দেখা যায়।


উপস্থাপকঃ কিন্তু আপনি তো বললেন আমাবস্যার রাত।


ইশ , ভাইজান , আপ্নে বড়ই সমস্যা করেন , কইলাম না এইটা ভুতের গল্প । এইখানে চান্দ মিনিটের মধ্যে উঠবো , মিনিটের মইধ্যে নামবো । এতো প্রশ্ন করলে কইলাম আমি নাই , ডাইক্কা আইন্না বেইজ্জত !!


উপস্থাপকঃ আচ্ছা , আচ্ছা আমরা ঘটনায় ফিরে আসি । আপনি বটগাছ দেখলেন ... তারপর ?


এই বটগাছের আবার বিরাট কাহিনী । এই গাছের ডালে ফাঁস দিয়া কুলসুমা মরছিল । আহারে কুলসুমা । দেখতে বড়ই সউন্দর ছিল । স্কুলে আইতে যাইতে কুলসুমের সাথে রংতামাশা করতাম । ‘টুনির মা’ কইয়া ডাক দিতাম । কুলসুম কিছু কইতো না । ডরে তার মুখ দিয়া কথাই বাইর হইতোনা । খিক খিক খিক ...


একখান ‘বিশেষ’ কারনে কুলসুমা গলায় ফাঁস দিছিল । সেই কথা আপনেরে আলগা কইরা কমু , তয় হেইদিন কুলসুমার কথা মনে হইতে আমি বুঝলাম ‘ডর’ কি জিনিশ । তিনবার সুরা এখলাস পইড়া হাটা দিলাম । পূর্ণিমার রাইত , সব কিছু পস্ট দেহা যাইতাসে । আতকা দেখি আমার সামনে একটা কালা বিলাই ।


আমি বুঝলাম এইটা কুলসুমা ছাড়া আর কেউ না। আমারে শাস্তি দিতে আইছে । আমি মাথা ঠাণ্ডা রাইখা কইলাম ‘আম্মা , তুমি আমারে মাফ কইরা দ্যাও ‘

বিলাই এ কয় ‘ম্যাও’ । বড়ই আজিব ব্যাপার !!!


এইদিকে ‘ভাদ্র’ মাসের গরমে আমি ঘামে ভিইজা জুবজুবা।


আমি কুলসুমা (বিলাই) রে কইলাম , ‘আমি আর জিন্দেগিতে কোন মাইয়ার দিকে চউখ তুইলা তাকামু না , কেউরে মিসকল দিমুনা, মাফ করো আম্মা , বারি যাইতে দ্যাও ...

কুলসুমা কয় ‘ম্যাও’ ... চিন্তা করছেন অবস্থা ?


এমন সময় শুনি পেছনে বেটা মাইনশের গলার আওয়াজ । আমি আপনাদের অনুষ্ঠানের মত কইরা ডাক দিলাম ... ‘কেডা ? কেডা ওনে ?’


আওয়াজ আইলো ‘জী , আমি রহিম । ভালা আছেন নি ভাই ?’


রহিম রে দেইখা আমার জানে শান্তি আইল । আবার লগে ডর ও লাগলো । এত রাইতে রহিম এইহানে কি করে ?


সামনে তাকায়া দেখি কুলসুমা (কালা বিলাই) নাই !!! তহন আমার মনের সন্দেহ আরও বাইড়া গেলো । তাইলে কি বিলাইটা রহিমের রুপ ধইরা আইলো ? আমি তাকায়া দেহি আমাদের রহিমের মতো এই রহিমের শইল্যের রঙ ধলা না, কালা !!! বিলাইয়ের রঙ ও কালা আছিল । কুলসুমার গায়ের রঙ ও কালা আছিল । দুইয়ে দুইয়ে চাইর হইতে সময় লাগলো না।


তয় আমি যে ভয় পাইছি সেইটা রহিম (না কুলসুমার আত্না ?) রে মোটেও বুজবার দিলাম না । একবার যদি ব্যাটা টের পায় আমি ভয় পাইছি , ব্যাটা আমার ঘাড় মটকাইয়া খাইবো । আমি জোরে জোরে হাটতে থাকলাম লগে সূরা পড়তে থাকলাম । বাড়ি আমার আরো মিনিট দশেকের পথ ... কেমতে যে যাই । যত সূরা মুখস্ত আছে সব পড়া শুরু করলাম । এইদিকে রহিম আমার পিছ পিছ হাটতাছে।


রহিমের সাথে হাল্কা গফসফও করা শুরু করলাম। এর মধ্যে দুইবার রহিম জিগাইলো আমার ব্যাগের মধ্যে কি ? আমি কিছু কইলাম না । হালায় যদি একবার টের পায় ইলিশ মাছ তাইলে আমার আর বাইচা থাহনের কোন আশা নাই ।


কিছু সময় পড়ে আমি রহিমরে কইলাম চইত্র মাসের গরম টের পাইতেছ রহিম ? কেমুন গা জলতাছে ? কিন্তু পেছনে কোন উত্তর নাই ! আমি কইলাম ‘ও রহিম , রহিম ।‘ উত্তর নাই ।


পিছনে তাকায়া দেহি রহিম নাই । আমার ধারনাই সত্যি হইলো । আমি জানের ডরে উইঠা দিলাম দৌড় । কুলসুমার ভুত আবার কোন সময় চইলা আসে ঠিক নাই ।


এমন সময় পেছন থাইকা শুনি রহিমের গলা ‘ও মিয়া ভাই , ও মিয়া ভাই ।‘ কুলসুমার ভুত আবার চইলা আইছে । আমি দৌড় থামাইলাম না । জানের শক্তি দিয়া দৌড়াইতে থাকলাম । কুলসুমার ভুত ‘রহিম’ ও আমার লগে দৌড়াইতে থাকলো । আর কইতে থাকলো ও মিয়া ভাই আমারে লইয়া যান । আমারে লইয়া যান’ আরে আমি কি আর এতোই বুকা?

.

শেষে দৌড়াইতে দৌড়াইতে বাড়ি আইসা পৌঁছাইলাম । এখন আর আমার কোন ডর নাই! এমন সময় হালা কুলসুমার ভুত রহিমও আইসা উপস্থিত । আমি কইলাম 'কুলসুমা' তুই এইহান থাইকা যা ... নইলে কিন্তু আমি মাওলানারে ডাকমু ...

ভুত রহিমে আমারে কইলো ‘ ও ভাইজান , আপনের কি হইছে আমারে কুলসুমা কোন ক্যান ? আপনের কি হইছে ।

আমি ভালো কইরা খেয়াল কইরা দেখলাম রহিমের শরীরের ছায়া মাটিতে পড়তেছে । তার মানে এইটা ভুত না , ভুতের শরীরে কোন ছায়া থাকেনা।‘

বুঝলাম , এইটা আসলেই রহিম , কুলসুমার ভুত না!!


আমি রহিমরে কইলাম ‘আমার পিছন থাইকা আতকা তুই গেসিলি কই ?’

রহিম শরমের হাসি দিয়া কইল ‘মুততে গেছিলাম ভাই , ক্ষেতের ধারে’

আমি আবার কইলাম ‘শালা , কইয়া যাবিনা ?’

রহিম কইলো ‘ক্যাম্নে কমু ভাই ? মুতার কথা কইতে শরম লাগে , কিন্তু আপ্নে দৌড় দিলেন ক্যান ? কি হইছিলো ?

আমি আর সত্য ঘটনা কইলাম না। আমি কইলাম ‘কিছু না , মনে হয় কুলসুমারে দেখছিলাম , তাই দৌড় দিলাম ।‘

রহিম রাগ কইরা বলে ‘তাই বইলা আমারে রাইখা দৌড় দিবেন ? যে ভয়ডা পাইছিলাম । যাই হউক আমারে এক খান লুঙ্গি দেন ।‘


আমি জিগাইলাম ‘লুঙ্গি চাস কেন ?’


রহিম আবারো শরমের হাসি দিয়া কইলো ‘ ভাই অর্ধেক কামের মাঝে আপনে উইঠা দিলেন দৌড় , আমিও দিলাম দৌড় , বাকি অর্ধেক দৌড়াইতে দৌড়াইতেই... ‘ রহিম আর কিছু কইতে পারলোনা। শরমে তার মুখ লাল হইয়া আছে।


আমি কইলাম ‘ছিঃ রহিম , তুই এতো ডরাস ? তোরে আমার ছুটো ভাই হিসেবে পরিচয় দিতেই লজ্জা করবো । যাউজ্ঞা , লুঙ্গি বদলাইয়া বাড়িত যা, কাইল্কে আইনা ফেরত দিছ । রহিম লুঙ্গি লইয়া বাড়িত চইলা গেলো। আমিও এই ঘটনার কথা মনে কইরা হাসতে হাসতে বিছানায় শুইতে গেলাম ।


‘বৈশাখ’ মাস । হটাত কইরা ঝড়-তুফান শুরু হইলো । আমি খেতা মুড়ি দিয়া আরামসে ঘুমাইতে গেলাম । আর ভাইবা দেখলাম , রহিম যদি সময় মতো না আইতো তাইলে ঐ কুলসুমার ভুত ‘কালা বিলাইটা’ আমারে জানে মাইরা ফেলতো । কার দোয়ায় বাইচা আইছি কে জানে ?