স্মার্টফোনের চার্জ দ্রুত শেষ হয়ে যাচ্ছে ? রহস্য কোথায় ?

মোবাইল টিপস 28th Jul 16 at 2:16am 1,460
Googleplus Pint
স্মার্টফোনের চার্জ দ্রুত শেষ হয়ে যাচ্ছে ? রহস্য কোথায় ?
যারা স্মার্টফোন ব্যবহার করেন তাদের মূল সমস্যা স্মার্টফোনের চার্জার। এই চার্জারের ঝামেলা এরাতে আমরা কতনা পদ্ধতি ব্যবহার করি। কেউ পকেটেই চার্জার নিয়ে ঘুরি। কেউবার আবার পাওয়ার ব্যাংক ।

বেশির ভাগ মানুষ কম্পিউটারের চেয়ে স্মার্টফোনেই বেশি সময় ফেসবুক ব্রাউজ করে থাকেন। স্মার্টফোনে ফেসবুক ব্যবহারের জন্য আলাদা ফেইসবুক অ্যাপও রয়েছে। আর এই ফেসবুক অ্যাপই স্মার্টফোনের ব্যাটারির শত্রু!

সম্প্রতি দেখা গেছে আইওএসে ফেসবুক অ্যাপ মুছে ফেলে সাফারি ব্রাউজার দিয়ে ফেসবুক ব্রাউজ করে ১৫ শতাংশ ব্যাটারি সাশ্রয় করা সম্ভব। ফেসবুক অ্যাপ ইনস্টল করা থাকলে সেটি যদি ব্যবহার না করা হয় তারপরও সেটি ব্যাটারির চার্জ কমাতে থাকে। আর এই অ্যাপ ছাড়া অন্য ব্রাউজার দিয়ে সমান পরিমাণ ফেসবুক ব্রাউজ করে ১৫ শতাংশ কম ব্যাটারি খরচ হয়। সেক্ষেত্রে ফেসবুক মেসেঞ্জার মুছে ফেলার কোনও প্রয়োজন নেই।

আইওএস ডিভাইসের পাশাপাশি অ্যান্ড্রয়েড ডিভাইসেও একই সমস্যা রয়েছে। অ্যান্ড্রয়েড ডিভাইসে ফেসবুক অ্যাপ মুছে ফেলে অন্যান্য ব্রাউজার ব্যবহার করে ফেসবুক ব্যবহারে ২০ শতাংশ ব্যাটারি সাশ্রয় হতে দেখা গেছে। আইফোন থেকে ফেসবুক অ্যাপ মুছে ফেলার মাধ্যমে ব্যাটারির পাশাপাশি ৫০০ মেগাবাইট জায়গাও সাশ্রয় করা সম্ভব।
Googleplus Pint
Jafar IqBal
Administrator
Like - Dislike Votes 20 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)