বিনামূল্যে মুভি দেখার ৮টি জনপ্রিয় অ্যাপ!

এপস রিভিউ July 19, 2016 2,337
বিনামূল্যে মুভি দেখার ৮টি জনপ্রিয় অ্যাপ!

অবসরে স্মার্টফোনে মুভি ও টিভি সিরিজ দেখার সুবিধার্থে অ্যাপ স্টোরে অসংখ্য অ্যাপ রয়েছে। অ্যান্ড্রয়েড স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য সেরা ৮টি বিনামূল্যের মুভি অ্যাপ সম্পর্কে আলোচনা করা হল.....


১. ViewSter

ভিউস্টার অ্যাপ ব্যবহার করে অনলাইনে মুভির পাশাপাশি উপভোগ করা যায় স্ট্রিম টিভি সিরিয়ালসহ অনেক কিছু।


স্ট্রিম মুভি দেখার জন্য প্রয়োজন নেই কোনো অ্যাকাউন্ট সৃষ্টির। অ্যাপটির মাধ্যমে টেলিভিশনেও চলচ্চিত্র উপভোগ সম্ভব। তবে অনেক সময় অ্যাপটির কাজ থমকে যায়। তবে কখনই কোনো ত্রুটি পাওয়া যায়নি এতে। তাই বাধা নেই এ অ্যাপ ইনস্টলে।


২. Hubi

স্ট্রিম অনলাইন মুভি, টিভি চ্যানেলসহ অন্য কিছু উপভোগের সুযোগ দেয় এ অ্যান্ড্রয়েড মুভি অ্যাপ। ওয়েবে থাকা যেকোনো ভিডিও ডাউনলোড করা যায় এর মাধ্যমে। আর এতে কোনো খরচ নেই। ডাউনলোডও হয় বেশ দ্রুত। সার্ভার লিংকটিও দিয়ে থাকে ব্যবহারকারীকে। সম্প্রতি অনেক সিনেমার হোস্টার পেয়েছে হুবি। বর্তমানে ৩৯ হোস্টার রয়েছে তাদের।


৩. TubiTV

মুভি দেখার জন্য এই অ্যাপটি অন্যতম সেরা একটি অ্যান্ড্রয়েড অ্যাপ। বিনা মূল্যের এই অ্যাপটি প্লে স্টোর থেকে ১ মিলিয়নেরও বেশি সংখ্যকবার ডাউনলোড হয়েছে।


অ্যান্ড্রয়েড কিটক্যাট এবং এর পরবর্তী ভার্সনে এই অ্যাপ ব্যবহার করা যাবে। অ্যাপটির দারুণ একটি সুবিধা হচ্ছে, এতে ৪০ হাজারের বেশি মুভির টাইটেল রয়েছে, যা আপনাকে প্রিয় মুভি পেতে সহায়তা করবে।


অ্যাকশন, কমেডি, ড্রামা, কুংফু-এরকম ক্যাটাগরি অনুযায়ী রয়েছে মুভিগুলো। মুভি ছাড়াও টিভি সিরিজও দেখা যাবে অ্যাপটির সাহায্যে।


৪. Free Movies

বিনা মূল্যে মুভি দেখার অন্যতম জনপ্রিয় অ্যাপ, ফ্রি মুভিজ। প্লে স্টোর থেকে এই অ্যাপটি ১০ মিলিয়নের বেশি সংখ্যক ডাউনলোড হয়েছে। বিশেষ করে যারা পুরোনো অ্যান্ডয়েড চালিত ফোন ব্যবহার করেন যেমন জিঞ্জারব্রেড, আইসক্রিম স্যান্ডউইচ ইত্যাদি, তাদের জন্য এই অ্যাপটি খুবই সহায়ক। কেননা পুরোনো অ্যান্ড্রয়েড ফোন সাধারণত স্বল্প ইন্টারনাল স্টোরেজের হয়ে থাকে।


তাই এই মুভি অ্যাপটি এক্ষেত্রে দারুণ, কেননা অ্যাপটির সাইজ মাত্র ৯৯৭কেবি। এছাড়া অন্যান্য মুভি অ্যাপগুলোর মতো এই অ্যাপটির মাধ্যমে মুভি দেখার ক্ষেত্রে ফ্ল্যাশ প্লেয়ার ইনস্টল করার ঝামেলা নেই।


৫. Popcornflix

ফ্রি মুভির নতুন একটি অ্যান্ড্রয়েড অ্যাপ হচ্ছে, পপকর্নফ্লিক্স। এর ডাটাবেজে বর্তমানে ৭০০ মুভি রয়েছে। এছাড়া নতুন নতুন মুভি অ্যাপটিতে নিয়ে আসার জন্যও কাজ চলছে। এই অ্যাপটির সবচেয়ে বড় সুবিধা হচ্ছে, বিনা মূল্যে মুভি দেখার ক্ষেত্রে এতে কোনো রকম লুকানো খরচ নেই।


ঝামেলাবিহীণভাবে এই অ্যাপটিতে মুভি উপভোগ করা যায়।


৬. MegaBox HD

ফ্রি মুভি দেখার জনপ্রিয় অ্যান্ড্রয়েড অ্যাপগুলোর তালিকায় নতুন হচ্ছে, মেগাবিক্স এইচডি। এই অ্যাপটি অনেকটা ShowBox অ্যাপটির মতোই। ১.৮ মেগাবাইট সাইজের হওয়ায় মেগাবক্স অ্যাপটি ফোনের ওপর তেমন চাপ সৃষ্টি করে না। ৩৬০ পিক্সেল এবং ৭২০ পিক্সেল- দুই ধরনের রেজ্যুলেশনে এতে মুভি দেখা যাবে। আপনি যদি ShowBox অ্যাপটির বিকল্প কোনো অ্যাপ ব্যবহার করতে চান তাহলে মেগাবক্স এইচডি অ্যাপটি ব্যবহার করতে পারেন।


৭. Yidio

ফ্রি মুভির জন্য এই অ্যাপটি অন্যতম সেরা। কিন্তু সমস্যা হচ্ছে, অ্যাপটি নির্দিষ্ট কিছু স্মার্টফোনের জন্য উপযোগী।


অ্যাপটিতে উন্নত নেভিগেশন মেন্যু থাকায়, এটি বেশ ইউজার ফ্রেন্ডলি। অ্যাপটির মাধ্যমে বিভিন্ন ধরনের মুভি এবং টিভি সিরিজ উপভোগ করা যাবে বিনা মূল্যে। তবে কিছু ক্ষেত্রে অর্থের বিনিময়ের দেখতে হবে। অ্যাপটিতে উন্নত ফিল্টার এবং অ্যাডভান্সড সার্চ বক্স রয়েছে, ফলে মুভির ধরন কিংবা প্রযোজক দিয়ে সার্চে প্রিয় মুভিটি সহজেই খুঁজে পাওয়া যাবে। এছাড়া অ্যাপটিতে প্রিয় মুভি দেখার জন্য অনুরোধও করা যাবে। ফলে যখনই মুভিটি অ্যাপটিতে যুক্ত হবে, তখন নোটিফিকেশনের মাধ্যমে আপনি জেনে যাবেন।


৮. Big Star Movies

ফ্রি মুভি দেখার জন্য এটি অন্যতম জনপ্রিয় আরেকটি অ্যাপ। প্লে স্টোর থেকে অ্যাপটি ১ মিলিয়নের বেশি সংখ্যকবার ডাউনলোড হয়েছে। অ্যাপটির মাধ্যমে অন্যান্য মুভির পাশাপাশি ডকুমেন্টারি মুভিও দেখা যাবে। এই অ্যাপটির তালিকায় থাকা সব মুভি বিনা মূল্যের না হলেও, ১০০শ’র বেশি মুভি রয়েছে যেগুলোর বিনা মূল্যে দেখা যাবে।


অ্যাপটির পূর্ণ সুবিধা উপভোগ করতে চাইলে সাইন-আপ করে প্রিমিয়াম ভার্সন ব্যবহার করতে হবে, সেক্ষেত্রে মাসিক খরচ ৪.৯৯ ডলার।