৩৩২ কেজির সিঙাড়া বানিয়ে গিনেস বুকে রেকর্ড গড়ল ১০ যুবক!

ওয়ার্ল্ড রেকর্ডস 13th Jul 16 at 9:36pm 1,243
Googleplus Pint
৩৩২ কেজির সিঙাড়া বানিয়ে গিনেস বুকে রেকর্ড গড়ল ১০ যুবক!
গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডস-এ জায়গা করে নেয়ার জন্যে এক অভিনব কাজ করে ফেলেছেন ভারতের উত্তরপ্রদেশের মহারাজগঞ্জ জেলার গোপাল নগর কলোনির ১০ জন অত্যুত্সাহী মানুষ।

২০ বছরের রীতেশ সোনির নেতৃত্বে এই দশ জন মিলে বানিয়ে ফেলেছেন বিশ্বের সব থেকে বড় সিঙাড়া। ওজন ৩৩২ কেজি। তাদের এই কীর্তি গিনেস বুকে তুলতে এবার তারা দারস্থ হয়েছেন গিনে, বুক অফ ওয়র্ল্ড রেকর্ডস-এর নিকট। কিন্তু হঠাত্ করে এমন বিরাট মাপের সিঙাড়া বানানোর ইচ্ছে হলো কেন?

উত্তরে রীতেশ জানান, গত বছর তাদের জেলারই কাঠারিয়া বাজারের একদল মানুষ বিশ্বের সব থেকে বড় জিলিপি তৈরি করে গিনেস বুকে নিজেদের নাম তোলেন।

তাদের দেখেই অনুপ্রাণিত হয়ে রীতেশসহ আরো ৯ জন। আর তারা সবাই মিলে তৈরি করেছেন এই বিশালাকৃতির সিঙাড়া। খবর টাইমস অফ ইন্ডিয়া।

এর আগে ১১০ কেজি ওজনের সিঙাড়া বানিয়ে গিনেস বুকে নাম তুলেছিল ইংল্যান্ডের ব্র্যাডফোর্ড কলেজ। এই দলের অন্য আর এক সদস্য নবীন তিওয়ারি জানিয়েছেন, গিনেস বুকে নাম তোলার পিছনে তাদের আরো একটি উদ্দেশ্য আছে। তারা মনে করেন এভাবেই দৃষ্টি আকর্ষণ করা যাবে নেতাদের। স্বাধীনতার এত বছর পরেও এই জেলায় নিত্য প্রয়োজনীয় জিনিসের চূড়ান্ত অভাব লক্ষ্যণীয়। সেই সঙ্গে রয়েছে শিক্ষার সমস্যাও। গিনেস বুকে নাম উঠলে তবেই তাদের জেলার কথা গিয়ে পৌঁছাবে বড় বড় নেতাদের কানে।

বিশ্বের সব থেকে বড় সিঙাড়া বানানোর প্রস্তুতিতে লেগেছে ১৫ দিন। খরচ হয়েছে ৪০ হাজার টাকা। এই সিঙাড়াটি তৈরি করতে লেগেছে ৯০ লিটার তেল, ১৭৫ কিলোগ্রাম ময়দা এবং ২০০ কেজি আলু। এই সিঙাড়াটির উচ্চতা ৩ মিটার, এবং তিন দিকে মাপ যথাক্রমে ২ মিটার এবং দেড় মিটার করে। এর ব্যাসার্ধ ৩৬ ইঞ্চি।
Googleplus Pint
Like - Dislike Votes 23 - Rating 4 of 10

পাঠকের মন্তব্য (0)