বাতিল হ্যাঙ্গার দিয়েই তৈরি করে ফেলুন চমৎকার দেয়ালসজ্জা !

হাতে কলমে, টুকিটাকি জিনিস হাতে তৈরি June 5, 2016 3,293
বাতিল হ্যাঙ্গার দিয়েই তৈরি করে ফেলুন চমৎকার দেয়ালসজ্জা !

লাইফ স্টাইল টিপসঃ বাসায় পোশাক রাখার হ্যাঙ্গার নেই, এমন বাসা হয়তো খুঁজে পাওয়া যাবেনা। প্রায় সব বাসাতেই সুন্দর করে পোশাক ঝুলিয়ে রাখার জন্য হ্যাঙ্গার ব্যবহার করা হয়। অনেক সময় অসাবধানতা বশত হ্যাঙ্গার ভেঙ্গে যেতে পারে। কিংবা বেশ পুরোনো হয়ে গেলে হ্যাঙ্গারটাই বেমানান লাগে। আর তখন আপনি কি করেন?



নিশ্চয়ই হ্যাঙ্গারটা ফেলে দেন। একটু সময় দিলে কিন্তু এই বাতিল হ্যাঙ্গার আপনার গৃহের সৌন্দর্য কমানোর বদলে বাড়িয়ে দিতে পারে। আজকে তেমনি একটি উপায় জানাবো আপনাদের।


বাতিল হ্যাঙ্গার দিয়েই তৈরি করে ফেলুন চমৎকার দেয়ালসজ্জা !


যা যা লাগবেঃ


বাতিল হ্যাঙ্গার দিয়ে দেয়ালসজ্জা বানাতে আপনার লাগবে দুটি বাতিল হ্যাঙ্গার, চুমকির লেস, ভালোমানের গ্লু আর ফিতা। তাহলে চলুন বিস্তারিত জেনে নেওয়া যাক কি করে বানাবেন এই দেয়ালসজ্জা।


প্রথমেই হ্যাঙ্গারটিকে ভালো করে পরিষ্কার করে নিন। হ্যাঙ্গারের এক মাথা থেকে কাজ শুরু করুন। খুব ভালো করে চারপাশে গ্লু লাগিয়ে নিন এক ইঞ্চি পরিমাণ অংশে।


এবার, চুমকির লেসটিকে খুব সাবধানে প্যাচিয়ে প্যাচিয়ে চেপে হ্যাঙ্গারের সাথে লাগিয়ে নিন। খেয়াল রাখবেন যেন সেট করাটা ঠিকমত হয়। কারন উঠে উঠে থাকলে আপনার পুরো কাজের সৌন্দর্যই কমে যাবে।


এভাবে একপ্রান্ত থেকে শুরু করে অন্য প্রান্তে গিয়ে কাজ শেষ করুন। শেষ প্রান্তে একটু বেশি করে গ্লু দিয়ে লেসটিকে কেটে মুড়ে দিন। পুরো হ্যাঙ্গারটি লেসে মোড়ানো হলে শুকানোর জন্য খানিকটা সময় নিন।

শুকিয়ে গেলে, হ্যাঙ্গারের মাঝ বরাবর অংশে ফিতা দিয়ে সুন্দর করে বো বা ফুল করে দিন।


ব্যাস, আপনার দেয়াল সজ্জা বানানো হয়ে গেল। এবার দেয়ালে সুন্দর করে হ্যাঙ্গার দুটি এলোমেলো করে সেট করে নিন। ইচ্ছে করে আশে পাশে ফিতা দিয়ে বানানো আরো কিছু ফুল লাগাতে পারেন। চাইলে হ্যাঙ্গারের নিচের অংশে পারিবারিক ছবি কেটে গ্লু দিয়ে বসিয়ে দিতে পারেন।


একদিক থেকে বাতিল জিনিসটা ব্যবহার করা হবে আর অন্যদিক থেকে দেয়ালের সৌন্দর্যও বৃদ্ধি পাবে। তাই আর দেরী কেন? আজই বানিয়ে ফেলুন সুন্দর এই দেয়ালসজ্জা আর চমকে দিন সবাইকে।