রিলেশনশিপে যাওয়া মানে এই না, একজন ভালোবাসার মানুষকে পেয়ে তুমি তোমার পাঁচজন ভালো বন্ধু কে একদম ভুলে যাবা !!

ফেসবুকীয় লেখা June 3, 2016 1,890
রিলেশনশিপে যাওয়া মানে এই না, একজন ভালোবাসার মানুষকে পেয়ে তুমি তোমার পাঁচজন ভালো বন্ধু কে একদম ভুলে যাবা !!

"অনেক সাধনার পর তুমি একটা রিলেশনশিপে গেছো ... কংগ্রাচুলেশন ... রিলেশনশিপে যাওয়া মানে এই না, একজন ভালোবাসার মানুষকে পেয়ে তুমি তোমার পাঁচজন ভালো বন্ধু কে একদম ভুলে যাবা !!


ভালোবাসার মানুষকে পেয়ে যাওয়ার পর তোমার পৃথিবীটাই অন্য রকম হয়ে গেছে ... তোমার পৃথিবীর কেন্দ্রে ঐ মানুষটাই শুধু থাকে ... তোমার ফোনে আগে ২০ টাকা থাকলে, ঐ ২০ টাকা সে ৫ জন বন্ধুকে ফোন করে আড্ডা দিয়ে খরচ করতে ... এখন সে ২০ টাকাই ভালোবাসার মানুষটার পিছনে ব্যয় করবে, এইটাই স্বাভাবিক ... তোমার কথা বলার সবটুকু সময়ই তুমি ঐ মানুষটার পিছনে খরচ করবে ... তারপর কাছের বন্ধুগুলোর সাথে কথা বলার আর সুযোগ কই ??


দূরত্বটা এমনি এমনিই তৈরি হয় ... কিছু কিছু দূরত্ব খুব স্বাভাবিক ... দূরত্ব তৈরি হওয়াটা বোধ হয় ঠেকানো যায় না ... কিন্তু দূরত্বের পরিমাণ কতটুকু হবে - এইটা বোধ হয় নিয়ন্ত্রণ করা যায় !!

তুমি ভালোবাসার মানুষটাকে কেন্দ্র করে তোমার পৃথিবী বানাও, সমস্যা নাই ... কিন্তু মাঝে মাঝে কেন্দ্র থেকে একটু দূরে গিয়ে অন্য মানুষগুলার কাছ থেকেও ঘুরে এসো ... কেন্দ্র ছাড়া পৃথিবী হয় না ঠিকই ... কিন্তু কেন্দ্রের বাইরেও পরিধি জুড়েও অনেক কিছুই আছে !!



দিনে ২৪ টা ঘন্টা সময় থাকে ... বেশিরভাগ সময় ভালোবাসার মানুষকে দিয়ে দেয়ার পরেও একটুখানি হলেও সময় থাকে ... একটা ফোন কল, এক ঘন্টা সময় কিংবা ফেইসবুকে একটা নক - চাইলেই দেয়া যায় ... খুব বেশি সময় লাগে না ... একটু ইচ্ছা লাগে শুধু, একটু প্রায়োরিটি লাগে !!

"প্রায়োরিটি" - জিনিসটা জীবনে খুব বড় একটা জিনিস ... হুট করে কারো প্রায়োরিটি একদম শূন্য বানিয়ে ফেলার আগে একটু ভেবে নিও ... জীবনের কখন কোথায় কাকে তোমার দরকার হবে, তুমি কখনোই জানবা না ... কাউকে "দরকার নাই" ভেবে বাতিলের খাতায় ফেলে দেয়াটাই ভুল !!

খুব


মন খারাপ করা কোন সময়ে তোমার যেমন ভালোবাসার মানুষটার একটা "HUG" দরকার হবে ... আবার কখনো কখনো কাঁধের উপর বন্ধুর একটা হাতও দরকার হবে !!

কখনো কখনো তোমার ভীষণ ইচ্ছে হবে, ভালোবাসার মানুষটা হাতটা শক্ত করে ধরে বলুকঃ

"মন খারাপ করো না, সব ঠিক হয়ে যাবে !!"


কখনো কখনো তোমার ইচ্ছে হবে, কাঁধে শক্ত করে হাত রেখে রেখে বন্ধুটা বলুকঃ

"হারামি !! এইসব *** মন খারাপের ঢং বাদ দে !!"

হঠাৎ কেউ শক্ত করে তোমার হাতটা ধরলে অনেক দিন ধরে তোমার কাঁধের উপরে থাকা হাতগুলো সরিয়ে দিও না ... দুটোই দরকার হয় ... দুটোই দরকার হবে !!"